বাড়ছে নমুনা পরীক্ষা, বাড়ছে রোগীও

0
84

 

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তে নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়িয়ে দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১১ হাজার ১৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষাও করা হয়েছে রেকর্ডসংখ্যক ১০ হাজার ২০৭ নমুনা। এর মাধ্যমে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ এক হাজার ৬১৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

বুধবার (২০ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় যে নমুনা পরীক্ষা হয়েছে, সেগুলো মিলিয়ে দেশে মোট দুই লাখ ৩ হাজার ৮৫২টি নমুনা পরীক্ষা হয়েছে। আর করোনা শনাক্ত হয়েছে মোট ২৬ হাজার ৭৩৮ জনের দেহে।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৬ জন, সবমিলিয়ে মৃত্যু হয়েছে ৩৮৬ জনের। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৪ জন। মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন পাঁচ হাজার ২০৭ জন।

শুরুর দিকে কেবল স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা করা হলেও পর্যায়ক্রমে এর পরিসর বেড়েছে। এখন রাজধানীসহ সারাদেশে সরকারি-বেসরকারি পর্যায়ে মোট ৪৩টি ল্যাবরেটরিতে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here