ফেরিতে নেই স্বাস্থ্যবিধির বালাই করোনাঝুঁকিতে বাড়ি ফেরা মানুষ

0
49

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি নিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ নাড়ির টানে বাড়ি ফিরছে। কর্তৃপক্ষের নানা উদ্যোগের পরও নিশ্চিত করা যাচ্ছে না স্বাস্থ্যবিধি।

দৌলতদিয়া ঘাটে দেখা যায়, করোনাঝুঁকি নিয়ে ঈদে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঘরমুখো মানুষ ফিরতে শুরু করেছে। বিভিন্ন জেলার মানুষ মানিকগঞ্জের পাটুরিয়ায় এসে ফেরি-লঞ্চ ও ট্রলারে একেবারে গাদাগাদি করে নদী পার হয়ে দৌলতদিয়া ঘাটে এসে নামছে। কোনোভাবেই মানা সম্ভব হচ্ছে না সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি।

এদিকে পদ্মায় প্রবল স্রোতে ফেরি পারাপার ব্যাহত হওয়ায় গতকাল বিকালে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে অন্তত তিন কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে থাকে যাত্রীবাহী বাস, প্রাইভেট কার ও কোরবানির পশুবাহী ট্রাক।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, যাত্রীর চাপ এত বেশি যে কখনো কখনো যানবাহন বাদ দিয়ে শুধু যাত্রী পার করা হচ্ছে। এছাড়া এ নৌ রুটে বর্তমানে ১৬টি ফেরি দিয়ে পারাপার হচ্ছে। স্রোতের কারণে ফেরিগুলোর ঘাটে আসতে সময় লাগছে দ্বিগুণ। এ কারণে ঘাট এলাকায় যানজট তৈরি হচ্ছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here