মিরপুরে ‘জঙ্গিবিরোধী’ অভিযান

0
258

রাজধানীর মিরপুরের দারুসসালাম থানার একটি বাড়িতে জঙ্গিআস্তানা সন্দেহে অভিযান শুরু করেছে র‌্যাব।

সোমবার (০৪ সেপ্টেম্বর) মধ্যরাত থেকে এই অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান।

বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে অবস্থিত বর্ধমান বাড়ি এলাকার ভাঙা ওয়াল গলির ওই বাড়িটি থেকে এ সময় ৩টি বোমা বিস্ফোরণের বিকট শব্দ পাওয়া যায়।

মুফতি মাহমুদ খান বলেন, ‘ছয়তলা ওই ভবনে দুর্ধর্ষ এক জঙ্গি রয়েছে বলে র‌্যাবের কাছে তথ্য ছিল। র‌্যাব সেখানে অভিযান চালাতে গেলে ভেতরে থেকে প্রথমে তিন/চারটি বোমা নিক্ষেপ করা হয়। পাশাপাশি জঙ্গিরা পেট্রোল বোমাও নিক্ষেপ করে। পরে ভবনের ভেতরে একটি বড় বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। র‌্যাব পুরো ভবনসহ আশেপাশের এলাকা ঘিরে রেখেছে। অভিযান চলছে।’

দারুসসালাম থানার উপ-পারিদর্শক (এসআই) গণমাধ্যমকে বলেন, ‘রাত ১টার দিকে আমরা খবর পাই, র‌্যাব একটি বাড়িতে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে। এ খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন।’

স্থানীয়রা জানান, মধ্যরাতে কয়েকটি বোমা বিস্ফোরণের শব্দ শোনা গেছে। মাঝে মধ্যে গোলাগুলির শব্দও পাওয়া যাচ্ছে।

র‌্যাবের গণমাধ্যম বিভাগের প্রধান মুফতি মাহমুদ খান জানিয়েছেন, বাড়িটিতে জঙ্গি অবস্থান করছে এমন তথ্য পাওয়ার পর র‌্যাব সেখানে অবস্থান নিয়েছে।

তিনি জানান, ভবনটি থেকে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, সোমবার রাতে টাঙ্গাইলের এলেঙ্গায়ও জঙ্গি আস্তানা সন্দেহে র‌্যাব একটি বাড়ি ঘিরে রাখে। এসময় সেখান থেকে কয়েকজনকে আটক করার পর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মিরপুরের বাড়িটি ঘিরে ফেলা হয়।

watch price in bangladesh