সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবসে শহীদ বীরমুক্তিযোদ্ধাদের প্রতি পুস্পাঞ্জলী অর্পণ, র‌্যালী ও আলোচনা সভা

0
67

কেএম শহীদুল,সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জে ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস উপলÿে যথাযোগ্য মর্যাদায় শহীদ বীরমুক্তিযোদ্ধাদের গণকবরে পুস্পাঞ্জলী অর্পণ,বণ্যার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভাসহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে দিনটি পালিত হচ্ছে।
বুধবার ভোর ৭টায় জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট ও জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে সদও উপজেলার ডলুরা শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতি কমপ্লেক্রে ৪৮ জন শহীদের গণকবওে পুস্পাঞ্জলী অর্পণ, মোনাজাত শেষে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ডের যৌথ আয়োজনে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্র এর সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিণাওে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী শেষে বিভিন্ন সগক প্রদÿিণ করে শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শ্রেণীপেশার হাজারো লোকজন অংশ নেন। মুক্তিযোদ্ধা সন্তান ও জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলামের সভাপতিত্বে সদর এ্যাসিল্যান্ড বিশ^জিৎ দেবের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন,পুলিশ সুপার মোঃ বরকতুলøাহ খান,পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুল,অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার,হাবিবুলøাহ,সিনিয়র সহকারী পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ, সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, বীর মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন,মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজদ,বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান,মোজাজিদ হোসেন,আব্দুল হাসিম,মুক্তিযোদ্ধা সন্তান হায়দার চৌধুরী লিটন,সদর মডেল থানার ওসিমোঃ শহীদুলøাহ,ডিআই ও ওয়ান মোঃ আনোয়ার হোসেন মৃধা, টু আব্দুল লতিফ তরফদার, মোবারক হোসেন,পিপি খায়রুল কবীর রুমেন প্রমুখ।
নেতৃবৃন্দরা বলেন,জাতির শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধারা। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা দীর্ঘ নয়মাস মরণপণ লড়াই করে তাদের রক্তের তাজা বিনিময়ে অর্জিত আজকের এই স্বাধীনতা। পাশপাশি সুনামগঞ্জের অকুতভয় বীরসেনানীদের আত্মহুতির মধ্যে দিয়ে এই জেলা থেকে পাক হানাদার বাহিনীর সদস্যদের প্রতিহত করে আজকের এইদিনে সুনামগঞ্জকে হানাদারমুক্ত করা হয়েছিল। এজন্য বর্তমান মুক্তিযুদ্ধের পÿের সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সম্মান ও সকল ধরনের সুযোগ সুবিধা সৃষ্টি করে জাতিকে তিনি সম্মানিত করেছেন বলেও উলেøখ করেন।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here