বরিশালে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে জখম

0
136

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ডিস ব্যবসা নিয়ে বিরোধের জেরধরে জেলার গৌরনদী উপজেলার বিল্বগ্রাম বাজারের মধ্যে বসে মঙ্গলবার রাতে সাবেক ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম দরবেশকে কুপিয়ে গুরুত্বর জখম করা হয়েছে। মুমূর্ষ অবস্থায় আহত আওয়ামী লীগ নেতাকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় ওইদিন রাতেই হামলাকারী সাবেক ইউপি চেয়ারম্যান জামাল গোমস্তা তার সহদর কামাল গোমস্তা, সহযোগি সুজিত দাস, টিটু সিকদার, সাবেক পৌর কাউন্সিলর ফিরোজ রহমানসহ ১৭জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৬/৭ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাদিন রাতেই গুরুতর আহত আওয়ামী লীগ নেতা দরবেশের ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে গৌরনদী মডেল থানায় মামলাটি দায়ের করেছেন।

এজাহার ও আহত সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামের ডিস ব্যবসায়ী মারুফ সেরনিয়াবাত ও নাসির সিপাহীসহ একাধিক ডিস ব্যবসায়ী দীর্ঘদিন থেকে বিল্বগ্রাম, পতিহার ও সেরাল এলাকায় বৈধ ভাবে ডিস ব্যবসা করে আসছে। অতিসম্প্রতি ওই ডিস ব্যবসার ওপর লোলুপ দৃষ্টি পরে সাবেক ইউপি চেয়ারম্যান জামাল গোমস্তা তার সহদর কামাল গোমস্তাসহ সুজিত দাস ও তাদের সহযোগিদের।

এ ঘটনার জেরধরে মঙ্গলবার দুপুরে ও রাতে মারুফ সেরনিয়াবাত ও নাসির সিপাহীর বৈধ ব্যবসায়িক ডিস লাইনের ক্যাবল তার কেটে দিয়ে জোরপূর্বক নতুন লাইন সংযোগ দেয়ার কাজ শুরু করে জামাল গোমস্তা, কামাল গোমস্তা, সুজিত দাসসহ তাদের সহযোগিরা। লাইন কেটে দেয়ার বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সন্ধ্যায় মোটরসাইকেলযোগে মারুফ সেরনিয়াবাত, নাসির সিপাহী ও সাইফুল ইসলাম দরবেশ বিল্বগ্রাম বাজারে পৌঁছলে জামাল গোমস্তার নেতৃত্বে সাইফুল ইসলাম দরবেশকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এসময় মারুফ সেরনিয়াবাত ও নাসির সিপাহী দৌড়ে পালিয়ে হামলার হাত থেকে রক্ষা পায়।

গৌরনদী মডেল থানার ওসি গোলাম সরোয়ার জানান, মঙ্গলবার রাতেই এজাহারভূক্ত আসামি সুজিত দাস, টিটু সিকদার ও সুমন গোমস্তাকে গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে একই ঘটনার জেরধরে জামাল গোমস্তার নেতৃত্বে মঙ্গলবার সন্ধ্যায় আগৈলঝাড়া উপজেলার পতিহার গ্রামের অপর ডিস ব্যবসায়ী মৃতুঞ্জয় সরকার ও লক্ষণ দে’র উপর হামলা চালিয়ে তাদের বসতঘর ভাংচুর করা হয়েছে। স্থানীয়রা হামলায় গুরুতর আহত মৃতুঞ্জয় সরকার ও লক্ষণ দে’কে উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় আগৈলঝাড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here