প্রেসক্লাবও কঙ্গনাকে বয়কটের পক্ষে

0
15

পিটিআই-য়ের সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে দুর্ব্যবহারের কারণে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতকে বয়কটের সিদ্ধান্ত নিয়েছে এন্টারটেইনমেন্ট জার্নালিস্ট গিল্ড। সংগঠনটির এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে দ্য প্রেসক্লাব অফ ইন্ডিয়া।

প্রেসক্লাবের এক সদস্যের বক্তব্য, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতের এমন আচরণ দেখে তারা স্তম্ভিত। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। কঙ্গনার মুখের ভাষাতেও তারা হতবাক হয়েছেন। বলেছেন, সাংবাদিক জান্টিনকে কঙ্গনা যেভাবে গালমন্দ করেছেন, তা অবিশ্বাস্য!

সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে কঙ্গনার দুর্ব্যবহারের কড়া সমালোচনা করে কয়েকদিন আগে সংবাদ সম্মেলন করে এন্টারটেইনমেন্ট জার্নালিস্ট গিল্ড। এমন আচরণের জন্য নায়িকাকে তারা প্রকাশ্যে ক্ষমা চাইতে বলে। অন্যথায় তাকে কোনো মিডিয়া কভারেজ দেয়া হবে না বলে জানানো হয়।

একতা কাপুর পরিচালিত ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র একটি গানের লঞ্চে গিয়ে কঙ্গনা সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। সে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির নায়ক রাজ কুমার রাও। ছিলেন একতা কাপুরও।

সেখানে ওই সাংবাদিক কঙ্গনাকে একটি প্রশ্ন শুরু করেন। সেই প্রশ্ন শেষ হওয়ার আগেই বলিউড কুইন তার উদ্দেশে বলেন, ‘আপনি আমার ফিল্ম মণিকর্ণিকার উপর আঘাত করেছিলেন। আমি কি একটি ছবি তৈরি করে ভুল করেছি? জাতীয়তাবাদের উপর ছবি করার জন্য আমাকে আগ্রাসী দেশপ্রেমিক বলে দুষেছেন।’

অভিনেত্রীর এই অভিযোগ অস্বীকার করে সাংবাদিক জাস্টিন বলেন, কঙ্গনা তাকে ভয় দেখানোর চেষ্টা করছেন। এই কথার প্রেক্ষিতে ফের তোপ দেগে কঙ্গনা বলেন, তিনি এমন কিছুই করছেন না।

পরিচালক একতা কাপুরকে ওই ঘটনার নিন্দা জানানোর জন্য চিঠি দেয় সাংবাদিকদের গিল্ড। চিঠিতে বলা হয়, ‘গানের লঞ্চের পর সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের সময় কঙ্গনা আমাদের সহকর্মীর প্রশ্ন শেষ হওয়ার আগেই তাকে আক্রমণ করেন। এমন ব্যবহার অনভিপ্রেত।’

‘তাই আমরা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছি, কঙ্গনা যদি প্রকাশ্যে ক্ষমা না চান তাহলে তাকে কোনো মিডিয়া কভারেজ দেয়া হবে না। তবে এতে আপনার ছবি ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’র উপর কোনো প্রভাব পড়বে না। কঙ্গনা ছাড়া ছবি ও এর অন্যান্য কলা-কুশলীদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন থাকবে।’

সাংবাদিক জাস্টিন রাওয়ের সঙ্গে কঙ্গনার ঝামেলা শুরু ‘মণিকর্ণিকা’ ছবির সাংবাদিক সম্মেলন থেকে। উরি হামলার পর পাকিস্তানে একটি ইভেন্টের আয়োজন করায় কঙ্গনা সে সময় প্রবীণ অভিনেত্রী শাবানা আজমির বিরুদ্ধে তোপ দেগেছিলেন। তার কঠোর সমালোচনা করেছিলেন।

কিন্তু এরপর কঙ্গনাই তার ‘মণিকর্ণিকা’ ছবি পাকিস্তানে মুক্তি দেন। তাই এ ছবির সংবাদ সম্মেলনে জাস্টিন রাও কঙ্গনাকে প্রশ্ন করেছিলেন, অন্যের সমালোচনা করে আপনি কেন পাকিস্তানে ছবি মুক্তি দিলেন? এ প্রশ্নের জবাবে নায়িকা যা বলেছিলেন, তা টুইট করে সবাইকে জানিয়েছিলেন জাস্টিন। ঝামেলার জন্ম তখন থেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here