রেকর্ড ১০বার বর্ষসেরা রোনালদো

0
34

পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারকে যেন নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফের দেশের ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ সম্মানজনক বার্ষরিক পুরস্কারটি জিতলেন তিনি। এ নিয়ে ১০মবারের মতো সেটি হাতে নিলেন পর্তুগিজ অধিনায়ক। এই নজির আর কারো নেই।

২০০৭ সাল থেকে এই পুরস্কারে আধিপত্য ধরে রেখেছেন রোনাল্ডো। মাঝে ২০১০ ও ২০১৪ সালে বাদ পড়েন তিনি। ‘১০ সালে সিমাও এবং ‘১৪ সালে পেপে যথাক্রমে এটি ঘরে তোলেন।

গেল মৌসুমে প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করেন রোনাল্ডো। লস ব্লাঙ্কোদের ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমান তিনি। তুরিনের বুড়িদের হয়ে সিরি আ’য় অভিষেক আসরেই শিরোপা জেতেন ৩৩ বছর বয়সী ফুটবলার। এর সুবাদেই পর্তুগালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন সিআর সেভেন।

এই পুরস্কারের দৌড়ে রোনাল্ডোর প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বদেশী জোয়াও ফেলিক্স ও বানার্দো সিলভা। তবে দুজনই নিজ নিজ ক্লাবের হয়ে উল্ল্যেখযোগ্য কোনো শিরোপা জিততে পারেননি। ফেলিক্স খেলেন অ্যাটলেটিকো মাদ্রিদে। আর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠ মাতান সিলভা। ফলে তাদের সহজেই হারিয়ে পর্তুগিজ সেরা হন জুভ ফরোয়ার্ড।

ক’দিন আগে উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার হাতছাড়া হয়েছে রোনাল্ডোর। তাকে ও তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে প্রথমবারের মতো ট্রফিটি জেতেন লিভারপুলের ভার্জিল ভ্যান ডাইক। এবার তাতে কিছুটা হলেও প্রলেপ পড়ল।

ইউরোপসেরা মিস হলেও ফিফা বর্ষসেরা পুরস্কার দ্য বেস্ট পুরস্কার পাওয়ার সুযোগ আছে পর্তুগিজ যুবরাজের। কারণ, এই পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় মেসি ও ভ্যানন ডাইকের সঙ্গে আছেন তিনিও। আগামী ২৩ সেপ্টেম্বর মিলান নগরীতে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীর নামা ঘোষণা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here