মালদ্বীপের জয়ে বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ এশিয়ার শুভ সূচনা

0
35

কাতার-২০২২ বিশ্বকাপ ফুটবলের টিকিট পেতে এশিয়ার ৪০ দেশের দৌড় শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ এ বাছাইয়ের দ্বিতীয় পর্বে খেলছে দক্ষিণ এশিয়ার ভারত, বাংলাদেশ, মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকা।

প্রথম দিনই খেলা মালদ্বীপ, ভারত, নেপাল ও শ্রীলংকার। ইতিমধ্যে মালদ্বীপের ম্যাচ শেষও হয়েছে। গুয়ামের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ দ্বীপ দেশটি জিতেছে ১-০ গোলে। মালদ্বীপের এ জয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে শুভ সূচনা হলো দক্ষিণ এশিয়ার।

মালদ্বীপ খেলছে ‘এ’ গ্রুপে। তাদের অন্য তিন প্রতিপক্ষ চীন, সিরিয়া ও ফিলিপাইন। গুয়ামের মাটিতেই গুয়ামকে হারিয়ে দেয়ার নায়ক মালদ্বীপের ইব্রাহিম মাহুদী হুসাইন। ২৬ মিনিটে জয়সূচক গোলটি করেছেন ২৬ বছর বয়সী এ ফরোয়ার্ড।

দক্ষিণ এশিয়ার ৫ দেশের মধ্যে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ১০ সেপ্টেম্বর। আফগানিস্তানের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচটি হবে নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে।

অন্য তিন দল ভারত, নেপাল ও শ্রীলংকাও প্রথম দিনই মিশন শুরু করছে। ভারত সন্ধ্যায় গুয়াহাটিতে খেলবে ওমানের বিরুদ্ধে, কুয়েতের বিরুদ্ধে খেলবে নেপাল এবং নিজেদের মাঠে শ্রীলংকা খেলবে তুর্কমেনিস্তানের বিরুদ্ধে।

বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ। দ্বিতীয় পর্ব শুরুর দিনই বাংলাদেশের গ্রুপ প্রতিপক্ষরা খেলতে নামছে। গুয়াহাটিতে মুখোমুখি ভারত-নেপাল এবং দোহায় কাতার-আফগানিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here