আট উপজেলায় দলীয় প্রতীকে নির্বাচন করবে বিএনপি

0
20

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য আটটি উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নেবে বিএনপি। শনিবার (৭ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আগামী ১৪ অক্টোবর যে আটটি উপজেলায় নির্বাচন হবে সেগুলোতে আমরা দলীয় প্রতীকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। সম্প্রতি পিজি হাসপাতালের ভাইস চ্যান্সেলর এবং মেডিকেল বোর্ডের প্রধান সাংবাদিকদের বলেছেন বেগম খালেদা জিয়া খুব ভাল আছেন। তার শারীরিক যে সমস্যাগুলো ছিল তা অনেকটাই লাগব হয়েছে। কিন্তু ম্যাডামের পরিবারের সদস্যরা কিছুদিন আগে তার সঙ্গে দেখা করে দেখেছেন ম্যাডামের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। সেখানে ম্যাডামও সুস্পষ্টভাবে বলেছেন তিনি ভাল নেই। তার প্রেসার উঠানামা করছে, তার শরীরের সুগারের অবস্থা খুবই আশঙ্কাজনক। তার আর্থাইটিসের ব্যথা এখনো কমেনি। যেটা আমাদের কাছে খুবই উদ্বেগের বিষয়। তার হাতগুলো গ্রিফ করতে পারেন না, পা বেন করতে পারেন না। তিনি দুজন ছাড়া হাঁটাচলা করতে পারেন না। এতে বুঝা যায় তার শরীরের কতোটা উন্নত হয়েছে। তাই ম্যাডামের উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি। আর এবিষয়ে আমরা সরকারকে জানিয়েছি।

ফখরুল বলেন, সম্প্রতি ভারতের কিছু পত্রিকায় দেখা গেছে, আসামের মন্ত্রীবর্গ, বিজেপির কিছু নেতা, কেন্দ্রীয় কয়েকজন মন্ত্রী বলেছেন, আসামে যে নাগরিক বন্দি তৈরি করা হয়েছে এরমধ্যে যে ১৯ লাখ নাগরিক বাদ পড়েছে তাদের অধিকাংশই বাংলাদেশি। আমরা এই সমস্ত বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি। এ ধরণের বক্তব্য কিছুটা উদ্দেশ্যপ্রণোদিত। কিন্তু দুর্ভাগ্যের বিষয় হচ্ছে ভারতের এই বক্তব্যে আমাদের সরকার একেবারেই নিরব রয়েছে। আমরা বাংলাদেশ সরকারের কাছে এই নিরব থাকার পরিষ্কার ব্যাখ্যা চাই।

স্থায়ী কমিটির সভায় আরো উপস্থিত ছিলেন, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here