আজ থেকে বাংলাদেশে ইয়ুথ বাংলা টিভি

0
169

সর্বাধুনিক এইচডি প্রযুক্তি ব্যবহার করে  উন্নত  ট্রান্সমিশন কোয়ালিটি নিয়ে যাত্রা শুরু করেছে  বাংলা টেলিভিশন চ্যানেল ইয়ুথ বাংলা টিভি ।  প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে চ্যানেলটির বাংলাদেশে  সম্প্রচার  কার্যক্রমের উদ্বোধনের কথা জানানো হয় ।   চ্যানেলটির সিইও রাকিবুল বাসার বলেন, ইয়ুথ বাংলা টিভি মূলত লন্ডন ভিত্তিক টেলিভিশন চ্যানেল ,  যা  প্রবাসের সঙ্গে বাংলাদেশের সেতুবন্ধন রচনায় কাজ করবে। নতুন প্রজন্মের জন্য বিশেষ অনুষ্ঠানমালা ছাড়াও প্রবাসে বাংলাদেশের ঐতিহ্য, কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরবে ইয়ুথ বাংলা । ২০১৬ সাল থেকেই  ইউকে , ইউএসএ , সিঙ্গাপুর, মালয়েশিয়া ও কানাডায় চ্যানেলটির স্যাটেলাইটস  সম্প্রচার চলছিল  ।

জানা যায় , লন্ডন, হংকং,  এবং ঢাকা থেকে তিনটি আলাদা বেজস্টেশনের মাধ্যমে পরিচালিত হচ্ছে ইয়ুথ বাংলার সম্প্রচার কার্যক্রম।   সার্ভার, মোবাইল অ্যাপস,আইপি টিভি,    ক্যাবল এবং স্যাটেলাইট-এই পাঁচটি   মাধ্যমেই থাকছে চ্যানেলটির  সম্প্রচার ফিড।  ইতোমধ্যে অ্যানড্রয়েড মোবাইল অ্যাপ উন্মুক্তকরণের মাধ্যমে মুঠোটিভি হিসেবে আত্মপ্রকাশ করেছে চ্যানেলটি ।

এ্যাপস্টার সেভেন স্যাটেলাইটের মাধ্যমে সারাবিশ্বে  ফ্রি এয়ার ট্রান্সমিশন চালাতে যাচ্ছে চ্যানেলটি ।   ২৪ ঘন্টার সম্প্রচারে থাকবে নাটক, ফিল্ম, টকশো, লাইভ ইভেন্ট, রিয়েলিটি শো, সংবাদসহ নানা ধরনের অনুষ্ঠান। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা এবং বাংলার প্রান্তিক মানুষের জীবন কথা তুলে আনা সহ  সারাবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের সুখ-দু:খ, অর্জন, সংগ্রাম এবং বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্র তুলে ধরাই হবে এই চ্যানেলের মূল লক্ষ্য।

প্রচলিত গণমাধ্যম সাংবাদিকতার ধারাকে বদলানোর প্রত্যয়ে কাজ করবে এই চ্যানেল। ঢাকা ও লন্ডন স্টুডিওতে ইতোমধ্যে  চলছে  অনুষ্ঠান নির্মাণের কাজ । www.youthbanglatv.com ওয়েবসাইটের মাধ্যমে চ্যানেলটির অনলাইন সম্প্রচার দেখা যাবে

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here