জমছে শিল্পী সমিতির নির্বাচন?

0
132

শক্ত প্রতিপক্ষ ছাড়া নির্বাচন জমে না। আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের এ দ্বিবার্ষিক নির্বাচন। আর মাত্র ১৫ দিন বাকি আছে নির্বাচনের। কিন্তু এবারের নির্বচনের হাওয়াতে কোনো প্রাণ নেই। কারণ এবারের নির্বাচনে পূর্ণ প্যানল গঠিত হয়েছে মাত্র ১টি।

সাধারণত শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) সরগরম হয়ে ওঠে। পোস্টারে ছেয়ে যায় এফডিসি। যার যার মতো প্রার্থীরা নির্বাচনের প্রচারণা চালাতে থাকে। এবার সেসব কম দেখা যাচ্ছে। কারণ নির্বাচনের সভপতি পদ ছাড়া অন্য পদগুলোতে তেমন প্রতিদ্বন্দ্বিতার তেমন চমক নেই।

তাছাড়া সমিতির ২১টি পদের মধ্যে নির্বাচন হবে ১৮টি পদের। বিপরীতে প্রার্থী না থাকায় কোনো প্রতিদ্বন্দ্বী ছাড়া আগেই তিন প্রার্থীকে জয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তিন পদে নির্বাচিত হয়েছেন সুব্রত (সাংগঠনিক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ)।

জানা গেছে, ১৮ পদের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ২৭ জন প্রার্থী। সভাপতি পদে লড়বেন চিত্রনায়িকা মৌসুমী ও মিশা সওদাগর। ধারণা করা হচ্ছে এই পদেই একমাত্র শক্ত প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপক্ষে লড়বেন ইলিয়াস কোবরা। এখানে শিল্পীদের কাছে জনপ্রিয়তায় এগিয়ে আছেন জায়েদ খান। গেল মেয়াদে তিনি একই পদে দায়িত্ব পালন করে শিল্পী বান্ধব বেশ কিছু কাজ করেছেন। যা তাকে নির্বাচনে জয়ী হতে েএগিয়ে রাখবে বলে ধারণা করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

নির্বাচনকে সামনে রেখে গঠিত হয়েছে মিশা-জায়েদ প্যানেল। এই প্যানেল থেকে মিসা সওদাগর সভাপতি পদে ও জায়েদ খান সাধারণ সম্পাদক পদে লড়বেন। এছাড়া এই প্যানেল থেকে সহ-সভাপতি পদে লড়ছেন মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল।

মিশা-জায়েদ প্যানেলে সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামুনুন হাসান ইমন, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর, কোষাধ্যক্ষ পদে ফরহাদ, সাংস্কৃতি ও ক্রিড়া সম্পাদক পদে জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত লড়াই করছেন।

মিশা-জায়েদ প্যানেল কার্য নির্বাহী সদস্য পদে আছেন অঞ্জনা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলি রাজ, বাপ্পারাজ, আফজাল শরীফ, মারুফ, আসিফ ইকবাল, আলেক জান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী।

সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন সাংকোপাঞ্জা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে নির্বাচন করছেন ডন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ইমনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ। এছাড়া কার্য নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন শামীম খান, মারুফ আকিব, রোঞ্জিতা, নাসরিন।

মিশা-জায়েদের প্যানেলের পক্ষ থেক ফেসবুকে তাদের প্যানেলের পোস্টার প্রকাশ করে প্রচারণা চালানো হচ্ছে। তবে মৌসুমী ও অন্যদের কোনো পোস্টার এখনো দেখা যাচ্ছে না।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here