‘দ্য হান্ড্রেড’ এর চূড়ান্ত তালিকায় ১১ বাংলাদেশি

0
54

সাকিব আল হাসান ও তামিমক ইকবালকে নিয়ে ১০০ বলের ক্রিকেট (দ্য হান্ড্রেড) টুর্নামেন্টে ছয় বাংলাদেশির নাম আগেই জানা গিয়েছিল। তাদের পর এবার এই টুর্নামেন্টে নতুন করে নাম লেখালেন বাংলাদেশের আরও পাঁচ ক্রিকেটার।

আগামী ২০ অক্টোবর ইংল্যান্ডের ৮ শহরের নামে ৮ দল নিয়ে বসবে প্লেয়ার ড্রাফটের অনুষ্ঠান।

প্রথমবারের মতো অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফটের তালিকায় শুরুর দিকে নাম লেখান সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। নতুন করে এ তালিকায় নাম লিখিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ এবং আবু হায়দার রনি। সব মিলিয়ে প্লেয়ার ড্রাফটে অংশ নিতে যাচ্ছেন মোট ১১ জন বাংলাদেশি ক্রিকেটার।

বাংলাদেশের ক্রিকেটাররা টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেটে অনেক পিছিয়ে। এর পরও ১০০ বলের ক্রিকেটে ব্যতিক্রম কিছুই দেখাল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

এ ব্যাপারে ইসিবির এক গবেষণার বরাত দিয়ে খবরে জানা গেছে, তাদের ঘরোয়া টুর্নামেন্টেও কোনো বাংলাদেশির নাম থাকলে টিকিট বিক্রির চাহিদা থাকে আকাশচুম্বী। মাঠে-গ্যালারিতে থাকে উপচে পড়া উপস্থিতি। টেলিভিশনের সামনেও থাকে উৎসাহী সমর্থকদের জটলা। নতুন এক টুর্নামেন্টের জন্য যা হতে পারে বেশ আশাব্যঞ্জক। তাই বিপুল দর্শক টেনে ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টের প্রথম আয়োজনকে জনপ্রিয় করতে ইসিবি নিলাম তালিকায় ১১ বাংলাদেশি ক্রিকেটারকে রেখেছে বলে মনে করা হচ্ছে।

সাকিব ও তামিমের ভিত্তিমূল্যের কথা ১ লাখ পাউন্ড আগেই জানা গেছে। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েসের মূল্য ৪০ হাজার পাউন্ড করে। বাকিদের মধ্যে আর কারও ভিত্তিমূল্য ধরা হয়নি।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here