নওয়াজের জন্য বাসায় আইসিইউ স্থাপন, জামিনে মুক্ত মরিয়ম

0
78

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ হাসপাতাল থেকে নিজ বাসায় ফিরেছেন। হাসপাতালে চিকিৎসা নিতে অস্বীকৃতি জানানোয় বুধবার পাকিস্তানের এই প্রধানমন্ত্রীর বাসভবনে বিশেষ মেডিক্যাল ব্যবস্থা তৈরি করা হয়েছে। একই দিনে নওয়াজ শরীফের মেয়ে দেশটির বহুল আলোচিত চৌধুরী সুগার মিল দুর্নীতি মামলায় সাত বছরের দণ্ডপ্রাপ্ত কারাবন্দি মরিয়ম নওয়াজ জামিনে মুক্তি পেয়েছেন।

নওয়াজ শরীফের রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব এক বিবৃতিতে বলেছেন, সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসার জন্য তার বাসভবনে আইসিইউ স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, মেডিক্যাল ঝুঁকির কারণে চিকিৎসকরা নওয়াজ শরীফের বাসায় বিশেষ মেডিক্যাল ইউনিট বসানো হয়েছে। নওয়াজ শরীফের ব্যক্তিগত চিকিৎসক আদনান খানের তত্ত্বাবধানে বাসভবনে ওই আইসিইউ স্থাপন করা হয়। এই আইসিইউ ইউনিটে একজন চিকিৎসক সার্বক্ষণিক থাকবেন।

আওরঙ্গজেব বলেন, নওয়াজ শরীফের আশঙ্কাজনক স্বাস্থ্যের কারণে চিকিৎসকরা আপাতত তার সঙ্গে সাধারণ মানুষের সাক্ষাতে কড়াকড়ি আরোপ করেছেন। বাবার স্বাস্থ্যগত ঝুঁকি বিবেচনা করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়ার জন্য মরিয়ম নওয়াজকে নির্দেশনা দিয়েছেন চিকিৎসকরা।

পিএমএল-এনের মুখপাত্র বলেন, সাবেক প্রধানমন্ত্রীর বাসভবনে আইসিইউ ভেন্টিলেটর এবং কার্ডিয়াক সুবিধাও রয়েছে। রক্তে প্ল্যাটিলেটের পরিমাণ কমে যাওয়ার কারণে নওয়াজ শরীফ ইনফেকশনের চূড়ান্ত ঝুঁকিতে রয়েছেন।

এর আগে, মঙ্গলবার পাকিস্তানের তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীকে শরীফ মেডিক্যাল সিটি হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু মেয়ে মরিয়ম নওয়াজের জামিন আটকে যাওয়ায় তিনি হাসপাতাল ছাড়তে অস্বীকৃতি জানান। বুধবার মরিয়ম নওয়াজ লাহোর হাইকোর্ট থেকে জামিনে মুক্তির চূড়ান্ত আদেশ পাওয়ার পর নওয়াজ শরীফ বাসভবনে যান।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here