এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

0
55

ভারত সফর স্থগিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর আগে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনও তার ভারত সফর বাতিল করেন।

বৃহস্পতিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বরাষ্ট্রমন্ত্রীর সফর স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।

অপু বলেন, ‘আগামীকাল শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত যাওয়ার কথা ছিল। কিন্তু আগামীকাল তিনি যাচ্ছেন না। পরে সুবিধাজনক সময়ে তিনি ভারতে যাবেন।’

জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছিলেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। তার আমন্ত্রণে শুক্রবার সেখানে যাওয়ার কথা ছিল। এই সফরে মুক্তিযুদ্ধ বিষয়ক কয়েকটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর অংশগ্রহণের কথা ছিল।

ভারতে নাগরিকত্ব বিল পাসের একদিন পর দুজন প্রভাবশালী মন্ত্রী দেশটিতে তাদের সফর বাতিল ও স্থগিত করলেন। এতে স্পষ্ট, সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে। এই ইস্যুতে ভারতের সঙ্গে সম্পর্কে প্রভাব ফেলতে পারে বলে ধারণা বিশ্লেষকদের।

এর আগে দুপুরে ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের আমন্ত্রণে বৃহস্পতিবার বিকালেই দিল্লি যাওয়ার কথা ছিল তার। ভারতের নাগরিকত্ব বিল এবং বাংলাদেশকে এর মধ্যে জড়িয়ে ফেলার বিষয়টি নিয়ে মূলত আলোচনা করতেই দেশটি সফরের কথা ছিল তার।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here