শচীনের নিরাপত্তা প্রত্যাহার, বাড়লো মুখ্যমন্ত্রীর ছেলের

0
138

আন্তর্জাতিক ডেস্ক : ভারতরত্ন খেতাব পাওয়া ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকারকে দেওয়া নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে মহারাষ্ট্র সরকার। সাবেক রাজ্যসভা সদস্য শচীন ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে আসছিলেন। অন্যদিকে, মাহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের ২৯ বছর বয়সি ছেলে ও বিধানসভা সদস্য আদিত্য ঠাকরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। এর আগে তিনি ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা পেলেও এখন পাবেন ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, ‘এক্স’ ক্যাটাগরির আওতায় একজন পুলিশ সদস্য ২৪ ঘণ্টা শচীনের সঙ্গে থাকতেন। এছাড়া তিনি বাইরে কোথাও গেলে পুলিশের এসকর্ট পেতেন। নতুন সিদ্ধান্ত অনুযায়ী তিনি আর এ সুবিধা পাবেন না।

সাম্প্রতিক এক পর্যালোচনা বৈঠকে এমন সিদ্ধান্ত নিয়েছে মহারাষ্ট্রের নতুন জোট সরকার (কংগ্রেস+এনসিপি+শিবসেনা)। টেন্ডুলকার ও আদিত্য ঠাকরে ছাড়াও আরও ৯০ বিশিষ্ট নাগরিকের নিরাপত্তার বিষয়টি পুনঃমূল্যায়ন করা হয়েছে বৈঠকে। বিশিষ্ট ব্যক্তিদের ওপর হুমকির আশঙ্কা বিবেচনায় নিয়ে নিরাপত্তার বিষয়টি মূল্যায়ন করা হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, মহারাষ্ট্রের ক্ষমতাসীন জোটের সদস্য এনসিপি সভাপতি শারদ পাওয়ার আগের মতোই জেড প্লাস নিরাপত্তা পাবেন। বহাল থাকছে শারদ পাওয়ারের ভাতিজা অজিত পাওয়ারের নিরাপত্তা স্তরও। তিনি আগে থেকেই জেড ক্যাটাগরির নিরাপত্তা পান।

তবে কমিয়ে আনা হয়েছে মহারাষ্ট্রের সদ্য সাবেক ক্ষমতাসীন দল বিজেপি’র সাবেক দুই মন্ত্রীর নিরাপত্তা। রিপোর্টে এও বলা হচ্ছে, আগামী দিনে আরও অনেক বিজেপি নেতার নিরাপত্তা স্তরে অবনমন হতে পারে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here