বানচাল বড়সড় নাশকতার ছক, হিজবুল ও লস্কর জঙ্গির সঙ্গে ধৃত কাশ্মীর পুলিশের DSP

0
87

জঙ্গিদমন অভিযানে নেমে বড়সড় সাফল্য পেলেন নিরাপত্তারক্ষীরা। এক হিজবুল মুজাহিদিন ও এক লস্কর জঙ্গির সঙ্গে হাতেনাতে ধরা পড়ল জম্মু ও কাশ্মীর পুলিশের এক DSP। বিষয়টিকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে ভূস্বর্গে। ধৃত ওই পুলিশকর্তার নাম দেবীন্দর সিং বলে জানা গিয়েছে। ধৃতদের জেরা করে তাদের পরিকল্পনা জানার চেষ্টা করছে তদন্তকারী সংস্থাগুলি।

কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিচ্ছিন্নতাবাদী রাজনৈতিক নেতাদের মতো পুলিশ ও প্রশাসনের অনেক আধিকারিকের সঙ্গেও জঙ্গিদের যোগাযোগ আছে বলে দীর্ঘদিনের অভিযোগ। সেই অনুযায়ী নজরদারিও চালানো হয়। শনিবার দুপুরে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার মীর বাজার এলাকায় DIG (দক্ষিণ কাশ্মীর) অতুল গোয়েলের নেতৃত্বে নাকা চেকিং চলছিল। সেসময় শ্রীনগর থেকে জম্মুর দিকে যাওয়া একটি আই-১০ গাড়িকে আটক করা হয়। ওই গাড়িতেই প্রাক্তন পুলিশ আধিকারিক ও কুখ্যাত হিজবুল জঙ্গি নাভিদ আহমেদ ভাট ও লস্কর জঙ্গি রফি আহমেদের সঙ্গে ছিল কাশ্মীর পুলিশের স্থানীয় DSP দেবীন্দর সিং। সঙ্গে সঙ্গে তাদের গ্রেপ্তার করা হয়। গাড়িটির চালকও বিভিন্ন জঙ্গি নাশকতার সঙ্গে যুক্ত আছে বলে জানা গিয়েছে। তাকেও জেরা করা হচ্ছে।

সূত্রের খবর, ওই আধিকারিকের ওপর আগে থেকেই নজর ছিল। গতকাল সে দুই জঙ্গিকে সোপিয়ান এলাকা থেকে উপত্যকার বাইরে নিয়ে যাচ্ছে বলে জানা যায়। এরপর নাকা চেকিং করা হচ্ছে মীর বাজারে। আর তাতেই মেলে সাফল্য। যদিও ধরার পর পর নিজের সাফাইয়ে সম্পূর্ণ অন্য কথা বলছে ধৃত দেবীন্দর। সে নাকি ওই জঙ্গিদের আত্মসমপর্ণ করানোর জন্য কথা বলতে গিয়েছিল। আর সেইসময়ই তাকে গ্রেপ্তার করা হয়। ধৃত নাভিদ আহমেদ ভাটের বিরুদ্ধে ভূস্বর্গে যুবকদের ভুল বুঝিয়ে সন্ত্রাসবাদী কাজকর্মে লিপ্ত করার অভিযোগ আছে। এই কারণে বহুদিন ধরেই তাকে খুঁজছিল পুলিশ।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here