খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ৬ ফেব্রুয়ারি

0
40

মহান মুক্তিযুদ্ধকে কলঙ্কিত ও জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মানহানি মামলায় অভিযোগ গঠন শুনানি ৬ ফেব্রুয়ারি ধার্য করেন আদালত।

রবিবার (১২ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ দিন ধার্য করেন।

রবিবার মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলার আসামি বেগম খালেদা জিয়া অসুস্থ অবস্থায় হাসপাতাল ভর্তি থাকায় তার আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর আবেদন করেন। এরপর বিচারক আবেদন মঞ্জুর করেন। আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার বিরুদ্ধে এবি সিদ্দিকী মানহানির মামলাটি দায়ের করেন। ওই দিনই আদালত ঘটনা তদন্ত করে ব্যবস্থা নিতে তেজগাঁও থানার ওসিকে নির্দেশ দেন। পরবর্তীতে ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি তেজগাঁও থানার ওসি মশিউর রহমান মামলার অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী ও যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে রাজাকার আলবদর নেতা-কর্মীদের মন্ত্রী এমপি বানিয়ে তাদের বাড়িতে ও গাড়িতে স্বাধীন বাংলাদেশের পতাকা ও মানচিত্র তুলে দেন খালেদা জিয়া।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here