‘মুজিববর্ষে’র প্রথম টুর্নামেন্ট বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরু বুধবার

0
38

১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কাউন্টডাউন ঘড়ি উদ্বোধনের মধ্যে দিয়ে শুরু হয়েছে ‘মুজিববর্ষে’র ক্ষণ গননা। ১৭ মার্চ স্বাধীনতার মহান স্থপতির শততম জন্মবার্ষিকী। ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত এক বছরকে ‘মুজিববর্ষ’ হিসেবে পালন করবে সরকার।

নানা আয়োজনের মধ্যে খেলাধুলায়ও রয়েছে ১০০টির মতো ইভেন্ট। আগামীকাল (বুধবার) বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরুর মধ্যে দিয়ে বেজে যাবে আন্তর্জাতিক ইভেন্টগুলোর বাদ্য। এটিই হবে ‘মুজিববর্ষের’ আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোর প্রথম আয়োজন।

১৫ থেকে ২৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ৬ জাতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে এশিয়া ও আফ্রিকার দল। এশিয়ার বাংলাদেশ, শ্রীলংকা ও গতবারের চ্যাম্পিয়ন ফিলিস্তিন। আফ্রিকার তিন দেশ হচ্ছে বুরুন্ডি, মরিসাস ও সিসেলস। ৬ দেশের মধ্যে ফিফা র্যাংকিংয়ে শীর্ষে ফিলিস্তিন (১০৬)। তারপর ১৫১ আফ্রিকার দেশ বুরুন্ডি। এ দুটি দেশই এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার প্রধান দাবিদার।

জাতির পিতার নামের এই টুর্নামেন্টের এটি ষষ্ঠ আয়োজন। আগের ৫ আসরে বাংলাদেশ একবার ফাইনাল খেলেছে। ২০১৫ সালে তৃতীয় আসরের ফাইনালে বাংলাদেশ হেরেছে মালয়েশিয়ার অনূর্ধ্ব-২২ দলের কাছে।

এবারের টুর্নামেন্টটি বাংলাদেশের জন্য অন্যরকম এক আয়োজন। জাতির জনকের জন্মশতবার্ষিকীর এই আন্তর্জাতিক টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হতে পারলে সেটি হবে আয়োজনের সঙ্গে দারুণ এক পাওয়া।

আজ (মঙ্গলবার) যেমন টুর্নামেন্টপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূঁইয়া বললেন, ‘এটা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর টুর্নামেন্ট। আমরা অবশ্যই ভালো খেলে দেশকে ভালো কিছু উপহার দেয়ার চেষ্টা করবো।’

আগামীকাল (বুধবার) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ ও বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বিকেলে ৫ টায়।

বাংলাদেশ টেলিভিশন, আরটিভি খেলা সম্প্রচার করবে। বাংলাদেশ বেতার সবগুলো ম্যাচের ধারাবিবরণী দেবে। এ ছাড়াও অনলাইন চ্যানেল মাইকুজু এবং টুর্নামেন্টের স্বত্বাধিকারি কে-স্পোর্টসের অনলাইনসহ টেকিকমিউনিকেশন অ্যাপসের মাধ্যমে খেলা সম্প্রচার করা হবে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here