চীনে ৯০৮ জনের মৃত্যু, আক্রান্ত ৪০,১৭১

0
115

আন্তর্জাতিক ডেস্ক : চীনের হুবেই প্রদেশের রাজধানী থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত দেশটির মূল ভূখন্ডে ৯০৮ জনের মৃত্যু হয়েছে। ওই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০,১৭১ এ। খবর আল জাজিরা।

এদিকে, করোনাভাইরাসের উৎপত্তি ও গতিপথ তদন্তের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) একটি দল কাজ শুরু করেছে। এ ব্যাপারে ডব্লিউএইচও’র প্রধান টেড্রোস অ্যাডানম গেব্রেসাস এক টুইটার বার্তায় জানিয়েছেন, চীন ভ্রমণ করেননি এমন ব্যক্তিদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি উদ্বেগের। তিনি সংক্রমণ ঠেকাতে বিশ্ববাসীকে শান্ত ও প্রস্তুত থাকতে আহ্বান জানিয়েছেন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, শুধুমাত্র রোববারেই (৯ ফেব্রুয়ারি) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৭ জনের মৃত্যু হয়েছে। তাদের অধিকাংশই হুবেই প্রদেশ ও তার আশেপাশের অধিবাসী।

প্রসঙ্গত, ডিসেম্বরের ৩১ তারিখে করোনাভাইরাস চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে সর্বপ্রথম সনাক্ত করা হয়। তারপর থেকেই দ্রুততম সময়ে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত এই ভাইরাসের কোনো প্রতিষেধক বা প্রতিরোধক তৈরি হয়নি। এই ভাইরাসে আক্রান্তরা শ্বাস প্রশ্বাসের সংক্রমণের শিকার হন। চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, তুলনামূলকভাবে বয়স্ক এবং আগে থেকেই শ্বাস প্রশ্বাসের সমস্যায় ভুগছিলেন এমন করোনাভাইরাস আক্রান্তদের মৃত্যু হচ্ছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here