নয়াবাজারে সোয়া কোটি টাকার অবৈধ বন্ডেড কাগজ আটক

0
111

রাজধানীর নয়াবাজারে অভিযান চালিয়ে সোয়া কোটি টাকা মূল্যের অবৈধ বন্ডেড কাগজ আটক করেছে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট। রোববার (৯ ফেব্রুয়ারি) রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) মো. আল আমিন।

তিনি সারাবাংলাকে জানান, বন্ডেড ওয়্যারহাউস সুবিধার অপব্যবহার প্রতিরোধে বিশেষ অভিযানটি পরিচালনা করা হয়। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে, দুপুর ২টা থেকে রাজধানীর নয়াবাজার জিন্দাবাহার লেন এলাকার চাঁন মিয়া পেপার মার্কেট ও আশপাশের গুদামে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়।

উপ কমিশনার রেজভী আহমেদ, সহকারী কমিশনার মো. আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, মো. আকতার হোসেন যৌথভাবে অভিযানে নেতৃত্ব দেন। প্রায় শতাধিক কাস্টমস কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ভ্যাট অফিসের পাশাপাশি সিআইডি, ডিএমপি সদর দফতর ও স্থানীয় থানা পুলিশ অভিযানে সহায়তা করে।

আল-আমিন বলেন, ‘অভিযানের শুরুতেই অবৈধ বন্ডেড পণ্যের ব্যবসায়ীরা একজোট হয়ে বিশৃঙ্খলা সৃষ্টি, দোকান বন্ধ করে দেওয়া, মার্কেটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়াসহ বিভিন্নভাবে বিঘ্ন সৃষ্টি করার চেষ্টা করে। পরবর্তীতে অতিরিক্ত পুলিশ এবং স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে তল্লাশি করা হয়। মোট ৩টি গুদাম থেকে অবৈধ বন্ডেড প্রায় ১০০ টন বিভিন্ন ধরনের কাগজ উদ্ধার করা হয়। এসব কাগজ বিভিন্ন বন্ডেড প্রতিষ্ঠান শুল্কমুক্ত সুবিধায় আমদানি করে ব্যবহারের পরিবর্তে চোরাইপথে খোলাবাজারে বিক্রয় করে দেওয়া হয়েছে।’

আটক পণ্যের বাজার মূল্য প্রায় ১ কোটি ২৫ লাখ টাকা। এর বিপরীতে আদায়যোগ্য শুল্ক-করাদির পরিমান প্রায় ৭৫ লাখ টাকা। আটক পণ্যের বিপরীতে মূল হোতাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ঢাকা কাস্টম বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীর সারাবাংলাকে বলেন, ‘অবৈধ সব বন্ডেড পণ্যের ব্যবসার উৎস-মাধ্যম-গন্তব্য সবাইকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে অভিযান অব্যহত থাকবে।’

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here