হজরত তাহির কুর্দি (রহঃ) এর মাজারের বাহিরে পা বের করা

0
50
হযরত আইয়ুব তাহির কুর্দি (রহ.)’র পায়ের কিছু অংশ আজও মাজারের বাহিরে অক্ষত অবস্থায় দেখা যায়, যেটা এক বিয়াদব গভর্নরকে লাথি মারার জন্য বের করেছিলেন!
সিরিয়ার দামেস্কেরর মাউন্ট কাশিওনের পাদদেশে “আক্রাদে আইয়ুবিয়া” নামে একটি গ্রামে হযরত বাবা শেখ আইয়ুব তাহির কুর্দি (রহ.)’র মাজার শরীফ অবস্থিত। তিনি একজন সত্যিকারে মহান আল্লাহর মকবুল বান্দা ছিলেন, যিনি হযরত সুলতান সালাহউদ্দীন আইয়ুবী (রহ.)’র সাথে যুদ্ধে অংশগ্রহণ করে শহীদ হয়েছিলেন। মাযারের পাশে তাঁর ছোটভাই হযরত শেখ সালেহ (রহ.)’র মাজারও অবস্থিত। তিনিও একজন সাদাতে আইয়ুবিয়া ছিলেন।
সিরিয়ার জনগণের কাছ থেকে জানা যায়, তুর্কিরা যখন সিরিয়া আক্রমণ করেছিল তখন “মিদহাত পাশা” নামে জনৈক ব্যক্তি গভর্নর হিসাবে নিযুক্ত হন। একবার সে দামেস্কের বিভিন্ন জায়গা পরিদর্শন করতে বের হন। যখন গভর্নর মিদহাত পাশা পরিদর্শন করতে করতে,  হযরত আইয়ুব তাহির কুর্দি (রহ.)’র মাজারে প্রবেশ করে পায়ের কাছাকাছি অংশে দাঁড়িয়ে বলত লাগল, “কুর্দি ডাকাত ও চোর, তাঁকে কে ওলী বানায়ছে?” এই বিয়াদবী মূলক কথাটি বলার সাথে সাথে হযরত আইয়ুব কুর্দি (রহ.)  কবর থেকে ডান পা বের করে লাথি মারলে গভর্নর সেখানেই মৃত্যুর বরণ করে। এই ঘটনার পর সিরিয়ার জনগণ কবরেরর ভিতরে পা ঠেলে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হলে পায়ের পাতা মোটা পশম দিয়ে ঢেকে রাখেন। আল্লাহর ওলীর এই জলন্ত কারামত নবী ওলী বিদ্ধেষীদের জন্য শাস্তির নিদর্শন এবং নবী-রাসুল ও আল্লাহর খাস বান্দাগণ যে, কবরে জীবিত তার প্রমাণ স্বরূপ আজও হযরত আইয়ুব তাহির কুর্দি (রহ.)’র পা  টি শতাধিক বছর পরও একিবারে সতেজ অবস্থায় অক্ষত রয়েছে। সুবহানআল্লাহ!
watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here