ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে সফল লিভার ট্রান্সপ্ল্যান্ট সম্পন্ন

0
58

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির (বাডাস) অন্যতম প্রতিষ্ঠান ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে লিভার ট্রান্সপ্ল্যান্ট (প্রতিস্থাপন) শুরু হয়েছে। গত ১৩ ফেব্রুয়ারি হাসপাতালের অধ্যাপক মোহাম্মদ আলীর নেতৃত্বে ৩০ সদস্যের একটি চিকিৎসক দল কুমিল্লার জাহানারা খাতুনের দেহে সফলভাবে লিভার প্রতিস্থাপন সম্পন্ন করেন। জাহানারা খাতুনকে লিভারের একটি অংশ দান করেন তার ছেলে অ্যাডভোকেট শরিফুল ইসলাম। বর্তমানে লিভারদাতা ও গ্রহীতা দুজনই সুস্থ আছেন।

২০১০ সালে প্রথম সফল লিভার ট্রান্সপ্ল্যান্ট হলেও তা বিভিন্ন কারণে নিয়মিত করা যায়নি। এখন থেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়মিত লিভার প্রতিস্থাপন করা হবে।মঙ্গলবার বাডাসের পরিচালক, প্রকাশনা ও জনসংযোগ কর্মকর্তা ফরিদ কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে লিভার ট্রান্সপ্ল্যান্ট কার্যক্রম শুরু সম্পর্কে মতবিনিময়ের জন্য আগামী ২০ ফেব্রুয়ারি দুপুর ১২টায় বারডেমের পঞ্চম তলায় অবস্থিত বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান ও মহাসচিব মো. সাইফ উদ্দিন, অর্গান ট্রান্সপ্ল্যান্ট ইউনিটের প্রধান অধ্যাপক মোহাম্মদ আলী ছাড়াও চিকিৎসক দলের অন্য সদস্যরা উপস্থিত থাকবেন।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here