ট্রিপল ডাবলে অনন্য মুশফিক

0
53

পোর্টস ডেস্ক : এই তো কিছুদিন আগেই ইনজুরি থেকে ফিরলেন। বিসিবির উচ্চ পর্যায় থেকে ঘোষণা আসল ঘরোয়া লিগে পারফর্ম করেই জাতীয় দলে জায়গা করে নিতে হবে মুশফিককে। এই কথাটিই যেন মগজে ঢুকিয়ে নিলেন মি. ডিপেন্ডেবল। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) হাঁকালেন শতক। জিম্বাবুয়ে সিরিজে দলে জায়গা করে নিলেন। আর সমালোচকদের জবাব দিলেন ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে।

মিরপুর হোম অব ক্রিকেটে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩২ রানে অপরাজিত থাকে মুশফিকুর রহিম। মুমিনুল হকের সঙ্গে জুটি গড়েন তুলে নেন অর্ধশতক, এরপর শতক থেকে দেড়শ এবং শেষ পর্যন্ত ডাবল শতকও তুলে নেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম।

২০১৩ সালে শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ক্যারিয়ারের প্রথম ডাবল শতক হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। আর এর ঠিক পাঁচ বছর পর মিরপুর শের-ই-বাংলার এই উইকেটেই নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন মুশফিকুর রহিম।

এবার অপেক্ষাটা কমিয়ে এনেছেন দুই বছরে। মিরপুর শের-ই-বাংলাতেই নিজের তৃতীয় ডাবল শতক হাঁকালেন মুশফিক। জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হওয়া একমাত্র টেস্টে ২২ ফেব্রুয়ারি মুখোমুখি হয় বাংলাদেশ। যেখানে প্রথম ইনিংসে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় এবং ক্যারিয়ারের তৃতীয় ডাবল শতকের দেখা পেয়ে যান মুশি।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ১৫৪তম ওভারের দ্বিতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে তুলে নেন ডাবল সেঞ্চুরি। এর আগে শ্রীলংকার বিরুদ্ধ্ব ২০০ এবং জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ২১৯ রান করেছিলেন মুশফিকুর রহিম। এই রিপোর্ট লেখা অবধি মুশফিকের সংগ্রহ ২০২*।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here