র‍্যাবের সহযোগিতায় শেষের দিকে ‘অপারেশন সুন্দরবন’

0
41

গত বছরের ২০ ডিসেম্বর খুলনার মুন্সিগঞ্জে শুরু হয় ‘অপারেশন সুন্দরবন’ ছবিটির শুটিং। এরপর দুই ধাপে প্রায় ৩২ দিনের শুটিং হলো ছবিটির। আর মাত্র চার দিনের শুটিং হবে ঢাকায়। তারপর কেবল বাকি থাকবে গানের শুটিং।

সুন্দরবন থেকে জলদস্যু মুক্ত করার অভিযান নিয়ে ‘অপারেশন সুন্দরবন’ ছবির গল্প। ছবির পরিচালক দীপংকর দীপন বলেন, ছবিটি প্রযোজনা করছে র‌্যাব ওয়েলফেয়ার কো–অপারেটিভ সোসাইটি লি.। তাদের সহায়তা ছাড়া এত বড় আয়োজন করে এই ছবি নির্মাণ সম্ভব নয়।

চলচ্চিত্রটির কাছের একটি সূত্র জানিয়েছে, ছবিটির শুটিংয়ে প্রায় ৩০ জন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য অংশ নিয়েছেন। এর মধ্যে প্রায় ১ হাজার ৩০০ জন কাজ করেছেন ছবিটির পেছনে। শুটিংয়ে ব্যবহার করা হয়েছে দুটি বড় জলজাহাজ, সাতটি স্পিডবোট, ছয়টি লঞ্চ, দুটি হেলিকপ্টারসহ আরও অনেক কিছু।

শুধু এটিই নয়, র‌্যাবের ৯০ জনের একটি দল শুটিংয়ে নানা কাজে সাহায্য করেছে। ছবিতে হেলিকপ্টার অপারেশনের শুটিংয়ে ঢাকা থেকে আট সদস্যের একটি দল অংশ নিয়েছে।

দীপন জানান, ছবির শুটিং হয়েছে গভীর সুমদ্র থেকে শুরু করে সুন্দরবনের ভেতরে, হিরণ পয়েন্টে। এ ছাড়া কালিরচর, দুবলার চর, আলোর চর, মেহের আলীর চর, ডিমের চর, লক্ষ্মীর চরসহ ওই অঞ্চলের নানা জায়গায় শুটিং হয়েছে ছবিটির।

দীপন আরও বলেন, ‘অনেক সময় এমন দুর্গম এলাকায় যেতে হয়েছে, যেখানে কোনো মোবাইল নেটওয়ার্ক ছিল না। তিন-চার দিন পরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি আমরা। এভাবেই শেষ হয়েছে সুন্দরবন অংশের শুটিং। ’

‘অপারেশন সুন্দরবন’ ছবিটির চিত্রনাট্য করেছেন দীপংকর দীপন ও তার দল। ছবিটিতে অভিনয় করেছেন, রিয়াজ, সিয়াম আহমেদ, তাসকিন রহমান, রোশান, নুসরাত ফারিয়া, রওনক; কলকাতার দর্শনা বণিক, তুয়া চক্রবর্তী প্রমুখ।

ছবিটি ঈদুল আজহায় মুক্তির কথা আছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here