ঢাকায় এলো জ্যাক মা’র পাঠানো ৩ লাখ মাস্ক

0
73

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশকে জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশনের দেয়া টেস্টিং কিটের পর তিন লাখ মাস্ক রোববার বিকেলে ঢাকায় এসে পৌঁছেছে।

চীন থেকে আসা এ মাস্কগুলো বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করতে এসময় বিমানবন্দরে ঢাকার চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালাং ও অন্যান্যরা উচ্চপদস্থ কমকতারা উপস্থিত ছিলেন। খবর ইউএনবির

গত শুক্রবার জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন থেকে বাংলাদেশেকে অনুদান হিসেবে দেয়া প্রায় ৩০ হাজার করোনাভাইরাস পরীক্ষার কিট চীন থেকে ঢাকায় আসে।

এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশকে সহায়তা করার ঘোষণা দেন আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা।

তিনি মাস্ক, টেস্টিং কিট, প্রতিরক্ষামূলক পোশাক, ভেন্টিলেটর এবং থার্মোমিটারসহ জরুরি বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এরই মধ্যে চীনের কুনমিং থেকে বৃহস্পতিবার বিকালে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটারসহ চীন সরকারের চিকিৎসা সরঞ্জামের দ্বিতীয় চালানটি দেশে এসে পৌঁছেছে।

কোভিড-১৯ মোকাবিলায় চীন সর্বদা বাংলাদেশের জনগণের পাশে থাকবে জানিয়ে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, চীন ও অন্যান্য দেশের সহায়তায় বাংলাদেশ কোভিড-১৯ মোকাবিলায় সফল হবে।

করোনাভাইরাস মোকাবিলায় চীন জয়ী হতে পারলে বাংলাদেশও জয়ী হতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে রাষ্ট্রদূত বলেন, ‘আত্মবিশ্বাসী হও বাংলাদেশ। তুমিও জিতবে।’

স্থানীয় চাহিদা পূরণের লক্ষ্যে এরই মধ্যে বাংলাদেশের কিছু কোম্পানি পিপিই এবং মাস্ক তৈরি শুরু করেছে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা যায়। গত দুদিনে নতুন করে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত কেউ শনাক্ত হয়নি বলে রোববার নিশ্চিত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এর ফলে, দেশে করোনায় মোট নিহতের সংখ্যা পাঁচ এবং আক্রান্তের সংখ্যা ৪৮ রয়েছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here