চীনের হুবেইতে ৬ দিন ধরে নতুন আক্রান্ত নেই

0
49

কয়েক দিন আগেও করোনাভাইরাস প্রাদুর্ভাবের মূল কেন্দ্র ছিল চীনের হুবেই প্রদেশে ও এর রাজধানী উহান। সেই হুবেইতে গত ৬ দিনে নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি।

টানা চারদিন ধরে চীনের মূল ভূখণ্ডেও কমছে আক্রান্তের সংখ্যা। তবে দেশটি বিদেশফেরতদের মাধ্যমে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া নিয়ে চিন্তিত। খবর রয়টার্সের

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন সোমবার জানিয়েছে, রোববার দেশে নতুন করে ৩১ জন করোনাভাইরসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৩০ জনই বিদেশফেরত। এর আগের দিন, অর্থাৎ শনিবার দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪৫।

রোববার চীনে নতুন করে মৃত্যু হয়েছে ৪ জনের। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩০৪। মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৪৭০ জন। তাদের মধ্যে ৭৬ হাজার জনই ফিরেছেন সুস্থ হয়ে। সে হিসেবে করোনাভাইরাসের সংক্রমণ থেকে চীনের প্রায় ৯৩ শতাংশ মানুষ সেরে উঠেছেন।

স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে চীন। খুলতে শুরু করেছে কলকারখানা, ব্যবসা প্রতিষ্ঠান। তবে বিদেশফেরতদের মাধ্যমে নতুন করে যাতে করোনাভাইরাসের সংক্রমণ ছড়াতে না পারে সে জন্য কঠোর পদক্ষেপ নিয়েছে সরকার। বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে স্থানীয় সরকারকে কড়া নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here