ঠাকুরগাঁওয়ে ৪৪ জনকে জরিমানা করলো ভ্রাম্যমাণ আদালত

0
86

হাসিবুল ইসলাম হাসিব ঠাকুরগাঁও প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশের সকল সরকারি-বেসরকারি অফিস, আদালত, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে সরকার। পাশা-পাশি দোকান ও ব্যবসায় প্রতিষ্ঠানকেও র্নিদিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছে । ঠাকুরগাঁও জেলার পাঁচটি উপজেলায় সরকারি এ নির্দেশনা অমান্য করায় বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানের ৪৪ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (০৮ এপ্রিল) বিকেল থেকে প্রায় রাত পর্যন্ত জেলার বিভিন্ন আরত, হাট-বাজার ও দোকান-পাটে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম এর নির্দেশনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এসময় জেলার ৫টি উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনার(ভূমি)ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ অপ্রয়োজনে জনসমাগম রোধে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন ও গণবিজ্ঞপ্তি অনুসারে নির্ধারিত দোকানপাটসমূহ বন্ধ থাকার অবস্থা মনিটরিং করেন।এসময় সরকারি নির্দেশ অমান্য করায় দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখাসহ বিভিন্ন কারণে দন্ডবিধি ১৮৬০ ও সংক্রমক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ অনুযায়ী বিভিন্ন ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের ৪৪জনকে মোট ৫২ হাজার ২শত টাকা জরিমানা করেন।এর মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলার ২৫, বালিয়াডাঙ্গী উপজেলায় ৩, রাণীশংকৈল ৬ ও হরিপুর উপজেলায় ৯জনকে মামলা পরিচালনা করে অর্থদন্ড প্রদান করা হয়।এবিষয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন,এ ধরণের অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে এবং করোনা ভাইরাস থেকে বাঁচতে নিজেকে ও অপরকে নিরাপদ রাখার জন্য নিজ নিজ বাসায় থাকার আহ্বান করেন তিনি। খুব প্রয়োজন না হলে বাসা-বাড়ি থেকে যেন ,বাহির না হন এ আহবান জানান ঠাকুরগাঁও সহ দেশবাসিকে।

 

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here