সড়ক দূর্ঘটায় জ্ঞান হারান ১৯৯১ সালে, জ্ঞান ফিরলো ২৭ বছর পর !

0
58

সংযুক্ত আরব আমিরাতের এক মহিলা ১৯৯১ সালে সড়ক দূর্ঘটনায় মারাত্বক আহত হয়ে কোমায় চলে যান ।

দীর্ঘ সময় কেটে যাওয়ার পরও তার জ্ঞান না ফেরায় একসময় সবাই তার আশা ছেড়ে দেন । কিন্তু তার ছেলে তবুও তার চিকিৎসা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন । মাঝখানে কেটে যায় দীর্ঘ ২৭ বছর । আর অলৌকিক ভাবে দীর্ঘ ২৭ বছর পর কয়েকমাস আগে জ্ঞান ফিরে আসে তার । আর জ্ঞান ফিরে আসার কয়েক মাসের মধ্যেই তিনি দ্রুত সুস্থ হয়ে ওঠেন ।

১৯৯১ সালে ঐ সড়ক দুর্ঘটনার সময় মাথায় আঘাত পেয়ে জ্ঞান হারিয়ে ফেলা মুনীরা আব্দুল্লাহর বয়স ছিল ৩২ বছর। স্কুল থেকে নিজের ৪ বছরের ছেলে ওমরকে নিয়ে ফেরার পথে সড়ক দূর্ঘটনায় মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন তিনি।

গাড়িটি যখন এক্সিডেন্ট হয় ঠিক সেই মূহূর্তে ছেলে ওমরকে রক্ষার জন্য আগলে ধরেন তিনি । ফলে তার ছেলে খুব বেশি আহত না হলেও তিনি নিজে গুরুতর আহত হন । মাথায় প্রচন্ড আঘাতের ফলে কোমায় চলে যান তিনি ।

প্রথমদিকে সবাই ভেবেছিলো হয়তো কিছুদিনের মধ্যে তার জ্ঞান ফিরে আসবে । কিন্তু মাসের পর মাস, এমনকি একসময় বছর পেরিয়ে গেলেও তার জ্ঞান ফিরে না আশায় সবাই তার আশা ছেড়ে দেন।কিন্তু তার ছেলে তার চিকিৎসা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিছুদিন আগে ওমর আমিরাতভিত্তিক পত্রিকা দ্য ন্যাশনালকে দেওয়া সাক্ষাৎকারে ওই দুর্ঘটনা এবং মায়ের উন্নতির কথা জানান ।

ওমর বলেন, “আমি কখনো তাকে ছাড়িনি। কারণ আমার সব সময় মনে হত, এক সময় উনি জেগে উঠবেন। তার কথা প্রকাশ করলাম এই কারণে যে,আমি মানুষকে বলতে চাই- প্রিয়জনকে নিয়ে আশা হারাবেন না। এ রকম অবস্থায় গেলে ভাববেন না তারা মারা গেছে।”

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here