বেগম জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্যই দেশে ফিরেছিলেন খুনি মাজেদ!

0
92

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি আবদুল মাজেদকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টায় মিরপুর সাড়ে ১১ নম্বর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি দীর্ঘদিন ধরে বিদেশে পলাতক ছিলেন। তার ফাঁসির পরোয়ানা ইস্যু করেছেন আদালত।

কিন্তু এতোদিন বিদেশে পলাতক থাকার পর হঠাৎ দেশে ফিরলেন খুনি মাজেদ, এমন প্রশ্ন এখন দেশবাসীর মুখে মুখে উচ্চারিত হচ্ছে। দেশে কি নতুন কোন ষড়যন্ত্রের জাল বুনতেই কি মাজেদ দেশে ফিরেছিলেন, এমন নানা শঙ্কার বিষয়ে আলোচনা চলছে বিভিন্ন মহলে। তবে গোপন সূত্রের বরাতে জানা গেছে, দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে সরকারের মহানুভবতায় সাময়িক মুক্তি পাওয়া বেগম জিয়ার সাথে কৌশলে দেখা করতেই দেশে এসেছিলেন মাজেদ। বেগম জিয়ার সাথে দেখা করে ষড়যন্ত্রের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতা দখল করতে তিনি গোপনে দেশে ফিরেছিলেন। কথা ছিল, বেগম জিয়ার আত্মীয় পরিচয় দিয়ে তিনি গুলশানের ফিরোজায় যাবেন এবং তার পরিকল্পনার বিষয়ে বিএনপি নেত্রীকে অবগত করবেন। গুঞ্জন উঠেছে, চলতি বছরের আগস্ট মাসেই দেশের রাজনীতিতে চমক দেখাতে ষড়যন্ত্রের পরিকল্পনা ছিল মাজেদের। এছাড়া ৭৫ পরবর্তীকালে মাজেদকে বিশেষ সুবিধা দিয়ে বিদেশে পাঠানোর যে ব্যবস্থা করেছিলেন স্বৈরশাসক জিয়া, সেই বিষয়ে কৃতজ্ঞতা জানাতে বেগম জিয়ার সাথে সাক্ষাত করতে চেয়েছিলেন তিনি।

এদিকে আরেকটি সূত্র বলছে, খুনি মাজেদ প্রায় দুই দশক ভারতে অবস্থান করছিলেন। তবে চলতি বছরের শুরুতে লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে যোগাযোগ হয় মাজেদের। তারেক রহমানকে তার পরিকল্পনার বিষয়ে অবগত করলে তিনি গোপনে দেশে ফিরে বেগম জিয়ার সাথে সাক্ষাত করার পরামর্শ দেন। তারেকের কথাই যেন কাল হয়ে দাঁড়াল মাজেদের জন্য। দেশে ফিরে ধরা পড়লেন পুলিশের হাতে। বেগম জিয়ার সাথে সাক্ষাতের সুযোগ হলো না তার।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here