ডা. রোকাইয়াকে স্যার বলে সম্মোধন না করলে রোগিদের চিকিৎসা সেবা দেন না

0
116

নড়াইলের কালিয়া উপজেলায় স্যার না বললে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা মেলে না ডাঃ রোকাইয়া সুলতানার কাছে। চিকৎিসা সেবা নিতে আসা রোগীরা তাকে আপু বলে সম্মোধন করলে চিকিৎসা সেবা না দিয়ে অকথ্য ভাষায় কথা বলেন তিনি। ডাঃ রোকাইয়া সুলতানা কালিয়া উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে সহকারী সার্জন হিসাবে কর্মরত রয়েছে।

সরেজমিনে কালিয়া উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে গিয়ে উক্ত ঘটনার সত্যতা পাওয়া গেছে। প্রতিবেদক রোগী হিসাবে কথা বলতে যায় ডা: রোকাইয়ার সাথে। আপু সম্মোধন করায় প্রতিবেদকের উপর ক্ষিপ্ত হয় ডাঃ রোকাইয়া। প্রতিবেদক তাকে আপু সম্মোধন করার কারনে অকথ্য ভাষায় কথা বলেন। স্যার না বলা পর্যন্ত তিনি কাউকে চিকিৎসা সেবা দেন না বলে জানান। ঐ হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা একাধিক ব্যাক্তির সাথে কথা বলে জানা জায়, ঐ ডাক্তার হাসপাতালে আসা সকল রোগীদের সাথে একই ব্যাবহার করেন। তবে এ ব্যাপারে ডা: রোকাইয়ার সাথে কথা বলতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন তাদের অফিসিয়াল নিয়ম রয়েছে তাকে স্যার বলতে হবে। এমনকি স্যার না বললে অফিসাল নিয়ম অনুসারে চিকিৎসা সেবা দেওয়া হবেনা বলে তিনি জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক কালিয়া হাসপাতালের এক কর্মচারী বলেন, ঐ ডাক্তার শুধুমাত্র রোগীদের সাথে নয় হাসপাতালের সকল কর্মচারীদের সাথেও খারাপ ব্যাবহার করেন। নিজেকে জাহির করার এই মিথ্যা অপচেষ্টার কারনে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা সাধারন জনগন তাকে দেখলে চিকিৎসা সেবা না নিয়ে চলে যান।

কালিয়া উপলো স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কাজল মল্লিক বলেন, কোন ডাক্তারকে স্যার বলতে হবে আমাদের এই রকম কোন নিতিমালা নেই। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার। তবে ডাঃ রোকাইয়ার ব্যাবহারে তিনি দুঃখ প্রকাশ করেন। এ

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here