চাঁদপুর লঞ্চঘাটে বন্দর কর্মকর্তা বরখাস্ত

0
112

চাঁদপুর লঞ্চঘাটে লঞ্চ চলাচলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করাসহ অন্য কর্তব্য পালনে অবহেলার অভিযোগে চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাককে আজ রোববার সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাঁর স্থলে ঢাকার প্রধান কার্যালয়ের আবুল বাশার মজুমদারকে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, ‘নদী বন্দর কর্মকর্তার বরখাস্তের বিষয়টি আমি শুনেছি। তবে এ বিষয়ে এখনো কোনো পত্র পাইনি।’

চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক দাবি করেন, তিনি সকাল থেকে লঞ্চঘাটে অবস্থান করে যাত্রীদের সুরক্ষা ও সরকারি নির্দেশনা অনুযায়ী লঞ্চ চলাচলে তৎপর ছিলেন। কিন্তু বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ তাঁকে কর্তব্য পালনে অবহেলার অভিযোগ এনে সাময়িক বরখাস্ত করেছেন।

দীর্ঘ ৬৬ দিন পর আজ সকালে চাঁদপুর থেকে ঢাকা, নারায়ণগঞ্জ ও দক্ষিণাঞ্চলের নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়। কিন্তু প্রথম দিনেই লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন, যাত্রীদের সুরক্ষা নিশ্চিতে ব্যর্থতাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে নদীবন্দর কর্মকর্তার বিরুদ্ধে। শুরুর দিনেই সরকারি নিয়মনীতি ও স্বাস্থ্যবিধি মানছে না লঞ্চগুলো। এমভি রফরফ লঞ্চ স্বাস্থ্যবিধি না মেনে যাত্রীদের লঞ্চে ওঠায় এবং বাড়তি টিকিট বিক্রি করে। এ জন্য লঞ্চটি আটকে রেখে প্রায় ৫০০ যাত্রী কমিয়ে ঘাট ত্যাগ করতে দেওয়া হয়।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here