বাফুফে নির্বাচন নিয়ে ফিফার জরুরি বার্তা

0
55

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন বিষয়ে জরুরি বার্তা দিয়ে চিঠি পাঠিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। চিঠিতে করোনাভাইরাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাফুফেকে এজিএম ও নির্বাচন আয়োজন না করার নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিটি পাওয়ার বিষয়টি আজ ১৭ জুন, বুধবার নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

তিনি বলেছেন, ‘একদিন আগে ফিফা থেকে নির্বাচন নিয়ে একটি নির্দেশনামূলক চিঠি এসেছে। সেখানে উল্লেখ করা হয়েছে, কোন প্রকার স্বাস্থ্যঝুঁকি থাকা অবস্থায় এজিএম ও নির্বাচন আয়োজন করা যাবে না।’

ফিফার ওই চিঠিতে আরো বলা হয়েছে, ‘বাংলাদেশ থেকে প্রতিনিয়ত নানা ধরনের চিঠি পাওয়া যাচ্ছে। যেখানে উল্লেখ করা হয়েছে বাফুফে করোনাভাইরাসের এ পরিস্থিতির মধ্যেই নির্বাচন করতে চায়।’

তাই নির্বাচন সংক্রান্ত কোন সিদ্ধান্ত নিলে সেটা যেন ফিফাকে অবহিত করা হয়- তেমন কথাও বাফুফেকে জানিয়েঠে ফিফা।

সম্প্রতি বাফুফের নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ তুলে ফিফায় চিঠি দেন বাফুফের দুই সহসভাপতি বাদল রায় ও মহিউদ্দিন আহমেদ মহি। সেই চিঠির জবাবে ফিফা ‘বিষয়টি দেখবে’ বলে তাদের জানিয়েছিলো। কিন্তু বাফুফেকে দেয়া ফিফার চিঠিতে ‘নির্বাচনে অনিয়মে’র বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি বলে জানান বাফুফের সাধারণ সম্পাদক।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন ও এজিএম অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারিত ছিলো ২০ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ফিফা ও এএফসি’র অনুমতিসাপেক্ষে অনির্দিষ্টকালের জন্য তা স্থগিত করা হয়।

এমনকি পরবর্তী নির্বাচনে নতুন কমিটি গঠিত হওয়ার পূর্ব পর্যন্ত বর্তমান কমিটিকে দায়িত্ব পালনেরও অনুমতি দিয়েছে ফিফা।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here