১০ হাজার টাকা করে অনুদান পাচ্ছেন দেড় হাজার সাংবাদিক

0
85

করোনাকালে দেড় হাজার সাংবাদিককে ১০ হাজার টাকা করে অনুদান দেয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্য মন্ত্রী ড, হাছান মাহমুদ। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এই অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন হয়েছে বলেও মন্ত্রী জানান। সোমবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে সরকারি দলের শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে তথ্য মন্ত্রী এ তথ্য জানান।

একই প্রশ্নের জবাবে মন্ত্রী হাছান মাহমুদ আরো বলেন, মহামারী করোনা ভাইরাসে দেশের সংবাদ কর্মীরা জীবনের ঝুঁকি নিয়া সংবাদ সংগ্রহ ও প্রচার করছেন। তাদের বিষয়ে সরকার কার্যক্রম গ্রহন করেছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে প্রাথমিক পর্যায়ে এক হাজার পাঁচশ সাংবাদিককে এককালীন দশ হাজার টাকা করে অনুদান প্রদানের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করা হয়েছে। পরবর্তী পর্যায়ে আরো সাংবাদিককে এ অনুদান দেয়া হবে।

এছাড়া এই ট্রাস্টের মাধ্যমের মাধ্যমে ২০১৯-২০ অর্থ বছরে অসুস্থ, অসচ্ছলও দুর্ঘটনাজনিত কারণে আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের মাঝে তিন কোটি ১০ লক্ষ টাকা অনুদান প্রদানের পদক্ষেপ গ্রহণ করা হেয়েছে। ২০১১-১২ অর্থ বছর হতে এ পর্যন্ত ১০ কোটি ৭৯ লাখ ৫০ পঞ্চাশ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করা হয়েছে।

মন্ত্রী আরো জানান, মহামায়ী করোনা ভাইরাসে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য স্থাপিত গণমাধ্যম কেন্দ্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী যথা-হ্যান্ডওয়াশ, হ্যান্ড সানিটাইজার, টিস্যু পেপার ইত্যাদি সরবরাহ করা হচ্ছে। সাংবাদিক যাতে অগ্রাধিকার ভিত্তিতে করোনা টেস্ট ও চিকিসা সেবা পান তার জন্যও নানা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here