হাসপাতালের বিল দিতে না পারায় ৬০ হাজার টাকায় নবজাতক বিক্রি এক নার্সসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ

0
90

ঢাকার ধামরাইয়ে হাসপাতালের বিল পরিশোধ করতে পারেননি মা তাই ৬০ হাজার টাকায় ছেলে নবজাতককে বিক্রি করে দেয় হাসপাতালের লোকজন। পুলিশ এতে জড়িত সন্দেহে এক নার্সসহ ৩ জনকে গ্রেফতার করেছে । সাথে নবজাতককে উদ্ধার করে তার মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। সোমবার (২৯ জুন) সকালে ধামরাই থানা পুলিশ সাভারের রাজফুলবাড়িয়া থেকে নবজাতকটিকে উদ্ধার করে ।পুলিশ সূত্রে জানা যায়, গত ২৬ জুন রাতে ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়নের বাটারখোলা এলাকার ভাড়াটিয়া মৃত বাবুল হোসেনের স্ত্রী নাজমা বেগমের প্রসব বেদনা ওঠলে ভর্তি হন রাবেয়া মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে। রাতে তার একটি ছেলে সন্তান হয়। কিন্তু অভাবের কারণে তার পক্ষে হাসপাতালের বিল পরিশোধ করা সম্ভব হচ্ছিলো না। এরপর তিনি নার্স সাদিয়া বেগমের কথা মতো ছেলে শিশুটিকে ৬০ হাজার টাকায় বিক্রি করে দেন এবং ১০ হাজার ৫০০ টাকা হাসপাতালের বিল পরিশোধ করেন।

পরে পুলিশ খবর পেয়ে নার্স সাদিয়া বেগমকে গ্রেফতার করে। এবং তার তথ্যে অনুযায়ী সোমবার সকালে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান চালিয়ে নবজাতকটিকে উদ্ধার করে। এ সময় নবজাতককে কেনার অপরাধে এক দম্পতিকেও গ্রেফতার করা হয়। পরে তার মায়ের কোলে নবজাতকটিকে ফিরিয়ে দেয়া হয়।

নবজাতকের মা নাজমা বেগম বলেন, আমার স্বামী কিছুদিন আগে মারা গেছে। দুটি সন্তান নিয়ে সরকারি গুচ্ছ গ্রামে ভাড়া থাকি। হাশপাতালের বিল দিতে না পারায় নার্স সাদিয়া ও তার কথিত স্বামীর পরামর্শে ৬০ হাজার টাকায় আমার নবজাতক ছেলেকে বিক্রি করে দেই।
ধামরাই থানা পুলিশের ওসি দীপক চন্দ্র সাহা জানান, এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। নবজাতকের পরিবারকে সরকারি সাহায্যের ব্যবস্থা করা হবে। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here