চাইনিজ কনস্যুলেট জেনারেল কানাডা-ভারত ফ্রেন্ডশীপের প্রতিবাদ ও আটক কানাডিয়ানদের মুক্তি দাবি

0
44

চাইনিজ কনস্যুলেট জেনারেল কানাডা-ভারত ফ্রেন্ডশীপের প্রতিবাদ ও আটক কানাডিয়ানদের মুক্তি দাবি করা হয়।

কানাডা-ভারত ফ্রেন্ডশীপ এর উদ্যোগে কানাডায় অবস্থিত চাইনিজ কনসুলেটের সামনে প্রতিবাদ জানিয়ে আটিক কানাডিয়ানদের মুক্তির দাবি করা হয়েছে। শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ থেকে চীনে আটক কানাডিয়ানদের মুক্তির দাবি জানানো হয়।

শনিবার সকাল সাড়ে দশটায় (পিএসটি) দফতরের কনসুলেট- গ্র্যানভিল স্ট্রিট, ভ্যাঙ্কুভার, বি.সি. এ শুরু হবে এই প্রতিবাদ।

কানাডিয়ান প্রাক্তন কূটনীতিক মাইকেল কোভরিগ এবং কানাডিয়ান মাইকেল স্প্যাভোর শুরু করেছিলেন।

আন্তর্জাতিক সঙ্কটের প্রেক্ষাপটে ১০ ডিসেম্বর, ২০১৮ সাল থেকে চীনে আটক রয়েছে তারা।
কানাডার হুয়াওয়ে টেকনোলজির সহকারি নির্বাহী মেং ওয়াঞ্জহোকে গ্রেপ্তারের জন্য প্রতিশোধ নেওয়া এই গ্রেপ্তারের উদ্যেশ্য।

কানাডিয়ান নাগরিকরা চীনে ৫৫৫ দিন যাবত কারাবন্দি রয়েছে। “উভয় কানাডীয়ই অমানবিক ও মর্মান্তিক পরিস্থিতিতে আটক রয়েছে চীনে৷ অন্ধকারে বন্দী অবস্থায় বিশ্বের অন্যান্য অংশ থেকে বিচ্ছিন্ন তারা । কানাডার কূটনীতিকদের বাধা দেওয়া হয়েছে দুই ব্যক্তির সাথে দেখা করতে। যদিও তাদের বিরুদ্ধে কোনও বৈধ মামলা নেই।

কানাডা-ভারত ফ্রেন্ডসের সভাপতি ”ম্যান্ডিন্দার গিল বলেছেন, “আমরা প্রতিবাদ জানাই এবং বেইজিং সরকারকে একটি কড়া বার্তা প্রেরণ করতে চাই। তারা (চীন)কানাডিয়ানদের জিম্মি করে রাখতে পারে না। এটি মানবাধিকার এবং আন্তর্জাতিক আইনের প্রতি অসম্মানের একটি প্রমাণ। কানাডা এবং কানাডিয়ানরা হুমকির কৌশলগুলি সহ্য করবে না।

কানাডা-ভারত ফ্রেন্ডশীপের সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেলহ করা হয়, আমরা চীন সরকারকে তাদের অবিলম্বে মুক্তি দেওয়ার জন্য অনুরোধ করছি৷ অন্তত বর্তমান COVID-19 সঙ্কটের কারণে পুরো বিশ্ব জুড়ে ভয়াবহতা রয়েছে এই সময়ে বন্দি রাখতে পারে না । আমরা অনেক বন্ধুর সাথে কথা বলেছি যারা চীনের দূষিত পদক্ষেপ নিয়ে হতাশ এবং এটিকে ব্যক্তিগত অবমাননা হিসাবে উল্লেখ করেছে। এমনকি রাতা চীনা পণ্য, এয়ারলাইনস এবং অন্যান্য পণ্যগুলো সম্পূর্ণ বয়কট করার সীমাতে চলে গেছে গিয়েছে তারা৷

মিঃ গিলের উল্লেখ করেন, প্রতিবাদটি শান্তিপূর্ণ হবে এবং চীনাদের কাছে এই শক্তিশালী বার্তা পাঠানো হবে। সরকার তার ক্রিয়া নিয়ে বন্ধুদের অনুভূতি এবং হতাশা প্রকাশ করবে। যারা শান্তিপূর্ণ প্রতিবাদে অংশ নিতে আগ্রহী সামাজিক দুরত্ব অনুসরণ, মাস্ক পরিধান এবং দেশের আইনের প্রতি সম্মান করার জন্য অনুরোধ করা হয় হল।

আরো তথ্যের জন্য:
জনাব মনিন্দার গিল, টেলিযোগ করুন ৬০৪-৫০৫-১৬০০ এবং মিসেস নীমা ম্যানরাল ৭৭৮-৭১৩-৯৯৬৯।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here