দিনাজপুর শিবরামপুরে রাস্তার বেহাল দশা,পাকা রাস্তার দাবি

0
320
হাসিব, বিশেষ প্রতিনিধি ঃ বতর্মানে বাংলাদেশ  একটি উন্নয়নশীল দেশ, সর্বত্র লাগছে উন্নয়নের ছোয়া। কিন্তুু  দিনাজপুর জেলার বীরগঞ্জ থানার ১ নং শিবরামপুর ইউনিয়নের মাত্র একটি রাস্তা বাদে বাকী সবগুলো রাস্তাই কাঁচা। যা বর্ষার দিনে চলাচলের একেবাবেই অনুপযোগী। রাস্তা পাকার দাবিতে এলাকা বাসির ক্ষোভ প্রকাশ।
বিশেষ করে দেউলী,আ:মিলনপুর,আ:লস্করা,ধনগাঁও  সাহাডুবী গ্রাম এর রাস্তাগুলোর অবস্থার বেহাল দশা। রথবাজার হতে শেখবাজার, খোচাবাড়ী হাট হতে  রথবাজার হতে হাড়িপুকুর/বাগেরহাট, কবিরাজ হতে গড়েয়াহাট ও মুরারীপুর হতে রথবাজারগামী রাস্তার ব‍েহাল দশা। অত্র রাস্তাগুলো থানা ও জেলা সদর  যাতায়াতের একমাত্র রাস্তা। বর্ষার  বৃষ্টিতে অত্র এলাকার রাস্তাগুলো যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে গেছে এমনকি পায়ে হেটেও যাতায়াত অসম্ভব হয়ে পড়েছে।
এমন কি সঠিক সময়ে চিকিৎসা সেবা নিতেও পারছেনা। কেউ অসুস্থ হলে হাসপাতলে নিতে পরতে হচ্ছে অনেক বিপাকে। ফলে চিকিৎসা সেবা থেকেও বঞ্চিত হচ্ছে এ এলাকার লোকজন।
যার ফলে অত্র এলাকার মানুষের বর্ষাকালে খুবই মানবেতর জীবন-যাপন করতে হয়। অত্র এলাকার অসহায় খেটে খাওয়া মানুষ
বারবার অনেক নেতাকর্মী নির্বাচনী প্রতিশ্রুতি ও সান্তনার বাণীতেই শান্ত থাকতে হয়েছে বলে জানায় এলাকাবাসী। স্বাধীনতারার ৪৮ বছর অতিক্রম করলেও, অতিক্রম হয়নি এলাকাবাসীর দূর্ভোগ।
গ্রামকে বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়,  আটষট্রি হাজার গ্রাম বাঁচলে, বাঁচবে দেশ । অত্র গ্রামের বেশির ভাগ মানুষই কৃষক, কৃষিই হচ্ছে যাদের প্রধান আয়ের উৎস। কিন্তু এলাকার কৃষকেরা পর্যাপ্ত যোগাযোগ ব্যাবস্থার কারনে তাদের কৃষি পণ্য পাশের দুই বড় হাট গড়েয়া হাট ও খোচাবাড়ী হাটে কেনাবেচা করতে পারছেনা। যার কারনে ন্যায্য মূল্য পাচ্ছেনা, হতে হচ্ছে ক্ষতিকর সম্মুখিন।
তাছাড়া অত্রএলাকায় রয়েছে সরকারী বেসরকারী অনেক শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। এলাকার মেধাবী শিক্ষার্থীরা মেধাবিকাশে পিছিয়ে পড়ছে। এছাড়াও অত্রএলাকার রয়েছে ব্যাংক ও অন্যান্ন উন্নয়ন মূলক প্রতিষ্ঠান, যোগাযোগ ব্যাবস্থার অবনতির কারনে  ব্যাহত হচ্ছে তাদের কার্যক্রম।
এ বিষয়ে মুরারীপুরের হানিফ নামে এক ব্যক্তি বলেন, রাস্তার এমন অবস্থার কারনে, আমরা শহর মুখী তো অসম্ভব, বড় হাট-বাজার করতে পারিনা। ছেলে-মেয়েরা স্কুল কলেজে যেতে ও পারে না এই বর্ষার দিনে।
দেশের উন্নয়নকে অর্থবহ ও ভারসাম্যপূর্ণ করতে অত্রএলাকার রাস্তা-ঘাটের উন্নয়ন ও রাস্তাপাঁকা করার দাবি জানিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টিদানের জন্য  অনুরোধ করেছে এলাকাবাসী।
watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here