প্রধানমন্ত্রীর ব্যঙ্গাত্বক ছবি ,জাতীয় সংগীতকে অবমাননা করায়, গ্রেফতার ৩

0
161

হাসিবুল ইসলাম হাসিব ,ঠাকুরগাঁও প্রতিনিধি :সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যম প্রধানমন্ত্রী সহ রাষ্ট্রের গরুত্বপূর্ণ ব্যক্তিদের ব্যঙ্গাত্বক ছবি আপলোড করা, জাতীয় সংগীতকে অবমাননা ও জঙ্গীবাদকে সমর্থন করে আক্রামণাত্মক, মিথ্যা ভীতিকর , মানহানিকর তথ্য সম্প্রচার করে। এবং বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক অস্থিরতা, বিশৃঙ্খলাসহ আইন-শৃঙ্খলার অবনতি মূলক পোস্ট দিয়ে, নানা ধরনের মিথ্যা গুজব ছাড়ানো দায়ে ঠাকুরগাঁওয়ে ৩ জন যুবক কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ঠাকুরগাঁও সদর থানায় মামলা দায়ের করেছে।

৩ আগস্ট রাত ১ টা ১০ মিনিটে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের খামার ভোপলা নামক স্থান থেকে পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার কৃতরা হলেন, স্থানীয় মো: রওশন আলীর ছেলে মো: নাজমুল হোসেন(২৯), মো: আব্দুল গণি মিয়ার ছেলে মো: রুবেল রানা বাবু (২৫) ও মো: হানিছ মিয়ার ছেলে মো: শফিকুল ইসলাম(২৫)। ৪ আগস্ট মঙ্গলবার দুপুর ৩ টার সময় ঠাকুরগাঁও পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে ও প্রেস বিজ্ঞপ্তিতে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ এর নির্দেশনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা ও অন্যান্য অফিসারদের অভিযান পরিচালনা করে ৩ আগস্ট সোমবার রাত ১ টার দিকে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা@ বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে ।

এসময় তাদের বাড়ি থেকে ২ টি মোবাইল, ২টি গ্রামীণ সিম ও ১০ টি বিভিন্ন ধরণের জঙ্গি মতবাদ মূলক বই উদ্ধার করে। উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় “লাল মিয়া” নামক ফেইসবুক আইডিতে ইলিয়াস হোসাইন এর জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্ট পাওয়া যায় বলে জানিছেন পুলিশ।

এবিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ থেকে ১২০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানান পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করছে যে, তাদের সাথে জঙ্গী সংগঠনের কোন সম্পর্ক থাকতে পারে। সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখতে পুলিশের তদন্ত চলমান রয়েছে। এছাড়াও তাদের সাথে আর কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হবে।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মো: আব্দুল্লাহ্, ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ, তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ জেলার কর্মরত, প্রিন্ট, ইলেক্ট্রিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here