উপকেন্দ্রে আগুন, বিদ্যুৎহীন ময়মনসিংহ বিভাগ

0
208

ময়মনসিংহের কেওয়াটখালি পিজিসিডি গ্রিড উপকেন্দ্রে আগুন লেগে বন্ধ হয়ে গেছে। আগুন নিভে গেলেও বন্ধ রয়েছে ময়মনসিংহ বিভাগের সব জেলার বিদ্যুৎ সরবরাহ। আজ দুপুর ১টার দিকে কেওয়াটখালি উপকেন্দ্রের একটি ট্রান্সফর্মারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নেভানোর কাজ করে। এরপর দুপুর ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ময়মনসিংহ বিভাগের উপপরিচালক আবুল হোসেন বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এসময় আরও ৫টি ইউনিট প্রস্তুত করা হয়। তবে দুই ইউনিটই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কী কারণে আগুন লেগেছে, তা তদন্ত সাপেক্ষে বলা যাবে।
শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে তারা ধারণা করছেন বলেও জানিয়েছেন তিনি।
পিডিবি ময়মনসিংহ অঞ্চলের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, উপকেন্দ্রে তিনটি পাওয়ার ট্রান্সফরমার আছে।

একটি পাওয়ার ট্রান্সফরমারে আগুন লেগেছে। কী কারণে এটি হয়েছে বা ক্ষয়ক্ষতি কী পরিমাণ হয়েছে, সেটি জানাতে সময় লাগবে। এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি তদন্ত করছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় বিভাগের ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলায় বিদ্যুৎ সরবরহ বন্ধ রয়েছে। কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলা যাচ্ছে না। তবে ময়মনসিংহ শহরে আংশিক বিদ্যুৎ সরবরাহ চালু করা যায় কি না, তা দেখছি বলে জানিয়েছেন রফিকুল ইসলাম।
watch price in bangladesh