হংকং ও তিব্বত নিয়ে রেজুলেশন পাশ করেছে কংগ্রেসের নিম্নকক্ষ

0
58
U.S. House Speaker Nancy Pelosi (D-CA) discusses the status of the impeachment inquiry into U.S. President Donald Trump on Capitol Hill in Washington, U.S., December 5, 2019. REUTERS/Erin Scott

করোনা সংক্রমণের মধ্যেই বিশ্বের বিভিন্ন অঞ্চলে সরব হয়ে উঠেছে চীন। অবশ্য এটাকে ঠিক সরব না বলে আগ্রাসনও বলা চলে। আর চীনের এই আগ্রাসনের পথে কিছুটা বাঁধা হয়ে দাঁড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।

যুক্তরাষ্ট্রের কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভস চীনের কেন্দ্র শাসিত অঞ্চল হংকং ও বিতর্কিত তিব্বতের বিষয়ে দুটি রেজুলেশন পাশ করেছে। সেইসাথে এই দুইটি ভূখণ্ডে চীনের নানা বিতর্কিত কর্মকাণ্ডের নিন্দাও জানিয়েছে দেশটি। হাউজ অব রিপ্রেজেন্টেটিভস স্পীকার ন্যান্সি পেলোসি এমন নিন্দা জানান।

এক টুইটে ন্যান্সি পেলোসি বলেন, আজ বুধবার হংকং ও তিব্বতে চীনের বিতর্কিত কর্মকাণ্ড বিষয়ে দুইটি রেজুলেশন পাশ করা হয়েছে। সেখানে এই দুটি অঞ্চলে চীনের অমানবিক কার্যক্রম ও মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে তীব্র ভাষায় নিন্দা জানানো হয়েছে।

সেইসাথে টুইটে হংকং ও তিব্বতের জনগণের স্বাধীনতা, স্বাধিকার ও আইনের শাসন ফিরিয়ে দিতে যুক্তরাষ্ট্র সবসময় পাশে থাকবে বলে উল্লেখ করে হাউজ অব রিপ্রেজেন্টেটিভস স্পীকার ন্যান্সি পেলোসি।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here