ঠাকুরগাঁও সদর হাসপাতালের চিকিৎসা সামগ্রী চুরি করে বিক্রির সময় হাতেনাতে আটক

0
77
হাসিব ঠাকুরগাঁও প্রতিনিধি :  সরকারি হাসপাতলের চিকিৎসা সামগ্রী জব্দসহ হাতে নাতে একজনকে আটক করেছে পুলিশ।
বুধবার (২৫ নভেম্বর) রাত পৌনে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা সংস্থার সহায়তায় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সদর হাসপাতালের চিকিৎসা সামগ্রী অবৈধভাবে বিক্রয়ের উদ্দ্যেশে বাইরে নিয়ে যাওয়ার সময় হাসপাতালের বিপরীত দিকে বন্ধন ডায়াগনস্টিক সেন্টারের সামনে থেকে রুহুল আমিন (৩৫) কে আটক করে।এসময় আটককারীর কাছ থেকে হ্যান্ডগ্লোবস ৩৯৫ পিচ, স্লাইন সেট ৯৭ পিচ, টেপ ব্যান্ডেজ ১৩ পিচসহ মোট ২৬ হাজার ৪’শ ৮৫ টাকার চিকিৎসা সামগ্রী উদ্ধার করে।
আটককৃত ব্যাক্তি রুহুল আমীন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তৃত্বীয় শ্রেণী কর্মচারি (হেলথ এডুকেটর) পদে কর্মরত ছিলেন।
পুলিশ জানায়, গোপন সংবাদ পেয়ে সদর হাসপাতাল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় আটক আটককৃত ব্যাক্তি কাছ থেকে হাতে নাতে আধুনিক সদর হাসপাতলের চিকিৎসা সামগ্রী হিসেবে স্যালাইন সিরিজ, হেন্ড গ্লোব ও ক্রেপ ব্যান্ডেজ জব্দ করা হয়। যার মুল্য প্রায় ২৭ হাজার টাকা।
আটকের সময় স্থানীয়রা অভিযোগ করে বলেন, সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে বেশিরভাগ ওষুধ ও চিকিৎসা সামগ্রী কিনতে হয় বাহির থেকে। অথচ সরকারি কর্মচারিরা তা বাইরে বিক্রি করছে। এর সাথে হাসপাতালে বর্মকর্তারাও জড়িত আছে বলে দাবি করেন। অবিলম্বে আটককৃত ব্যক্তির মাধ্যমে তা উদঘাটনের দাবি জানিয়ে তাদেরকেও আইনের আওতায় আনার দাবি করেন তারা। এসময় সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
এ বিষয়ে নির্বাহী মেজিষ্ট্রেট অমিত কুমার সাহা জানান, বিষয়টি নিয়ে আরো তদন্ত করা হবে। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে সদর থানা নিয়মিত মামলা রজু করার নির্দেশ দেয়া হয়েছে।
আর সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রকিবুল আলম জানান, সরকারি চিকিৎসা সামগ্রী কিভাবে হাসপাতাল থেকে চুরি হলো তা খতিয়ে দেখা হবে। এর সাথে কেউ জড়িত আছে কি না তাও তদন্ত করার পাশাপাশি আটককৃত ব্যক্তির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ তার বিরুদ্ধে মামলা করা হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল কায়ুম খান, ঠাকুরগাঁও স্বাস্থ্যবিভাগ ও জেলা প্রশাসনের বিভিন্ন কর্মতর্কারাসহ গোয়েন্দা সংস্থার এবং পুলিশ সদস্যরা।
watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here