ইটভাটা থেকে পায়ে শিকল বাঁধা শ্রমিক উদ্ধার

0
86

পিরোজপুরের ইন্দুরকানীতে একটি ইটভাটা থেকে শিকলে বাঁধা ৪ শ্রমিককে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করেছে পুলিশ।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খোলপটুয়া গ্রামের নিয়াজ ব্রিকস ইন্ডাস্ট্রিজের ২ শ্রমিকের পায়ে শিকল বেঁধে কাজ করাতেন ভাটার প্রধান শ্রমিক। নির্যাতন থেকে রক্ষা পেতে তারা যাতে পালিয়ে না যেতে পারে সেজন্য তাদের পায়ে শিকল বেঁধে রাখা হত।

গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ রোববার দুপুরে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার শ্রীফলকাটি গ্রামের মুনসুর আলী গাজীর ছেলে শুক্কুর গাজী (২৮), আমীর আলী গাজীর ছেলে আলীরাজ হোসেন (১৮) এবং ২ শিশু শ্রমিক মফিজুর রহমান (৮) ও সাগর হোসাইনকে (৯) উদ্ধার করে।

এ সময় নির্যাতনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শ্রমিক সর্দার আব্দুল গাফফার (৪৫), তার ছেলে মেহেদী (২০), ভগ্নিপতি কামরুল ইসলাম (৩৫), ইটভাটার ম্যানেজার শাহআলম আকন (৩৫) ও সোলায়মান খন্দকারকে (৩০) আটক করা হয়।

উদ্ধারকৃত শ্রমিকরা জানান, ওই ইটভাটার শ্রমিক সর্দার ভাটায় তাদের সহজ কাজের সুযোগ দেয়ার কথা বলে এনে কঠিন পরিশ্রম করাতেন। তারা বাড়ি যেতে চাইলে তাদের পায়ে শিকল বেঁধে নির্যাতন করে কাজ করা হত।

ইন্দুরকানী থানার ওসি মো. হুমায়ুন কবির জানান, ইটভাটায় ২ শ্রমিককে শিকল বেঁধে কাজ করানোর খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here