পাকিস্তানের প্রধানমন্ত্রীকে সংখ্যালঘুদের টার্গেট হত্যা বন্ধ করার দাবি জানিয়েছেন-প্রবীণ ইরানি আলেম

0
74

প্রবীণ ইরানি আলেম পাক প্রধানমন্ত্রীকে সংখ্যালঘুদের টার্গেট হত্যা বন্ধ করার দাবি জানিয়েছেন
সংখ্যালঘু শিয়া হাজারা সম্প্রদায়ের ১১ জন নিহত হওয়া পাকিস্তানের সাম্প্রতিক হামলার নিন্দা জানিয়ে প্রবীণ ইরানী আলেম শিরাজি ইমরান খানকে সংখ্যালঘুদের লক্ষ্যবস্তু হত্যার বন্ধ করার জন্য দাবি করেছেন।

পাকিস্তানের সাম্প্রতিক হামলার নিন্দা করে বেলুচিস্তানে সংখ্যালঘু শিয়া হাজারা সম্প্রদায়ের ১১ জন নিহত হয়েছেন, প্রবীণ ইরানী আলেম আয়াতুল্লাহ নাসের মাকেরেম শিরাজি ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে “আহলে উল-অনুসারীদের লক্ষ্যবস্তু হত্যার অবসান ঘটাতে বলেছেন। বায়ত (আ।) “।

“বালুচিস্তানের বোলানে সাম্প্রতিক অপরাধ কুরআনের সমস্ত অনুসারী, মহানবী (সা।) এবং তাঁর গৃহের মনকে দুঃখে ভরিয়ে দিয়েছিল এবং তাদের অন্তরে ক্রোধে ভরে উঠেছে,” আয়াতুল্লাহ নাসের মাকেরেম শিরাজীকে উদ্ধৃত করা হয়েছে গত ৮ ই জানুয়ারি আইআরএনএর পক্ষ থেকে বলা হয়েছে।
“পাকিস্তানে তাকফিরী গোষ্ঠী দ্বারা অপরাধ অব্যাহত রাখা এবং এই ইসলামী ভূমিতে আহলে বাইত (আ।) এর অনুসারীদের লক্ষ্যবস্তু হত্যা আমাকে এবং এই ধর্মের প্রতি আগ্রহী সকলকেই দুঃখিত করেছে এবং প্রভাবিত করেছে,” তিনি যোগ করেছেন। ।

যদিও এই নিরাপত্তাহীনতার শুরু থেকে বেশ কয়েক দশক পেরিয়ে গেছে, তবে দুর্ভাগ্যক্রমে, এই দেশের সরকার এবং বিচারিক, সামরিক ও সুরক্ষা সংস্থাগুলি এই মহা সংকটটি কাটিয়ে উঠতে পারেনি, এবং প্রতিদিনই নতুন খুন এবং সন্ত্রাসবাদী অভিযানের খারাপ খবর শোনা গেছে, আইআরএনএ প্রবীণ ইরানী আলেমের উদ্ধৃতি দিয়েছিল।

৩ জানুয়ারী, অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা কোয়েটের নিকটবর্তী মাছ শহরে একটি কয়লা খনিতে হামলা চালিয়ে পাকিস্তানের শিয়া সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য নৃগোষ্ঠী হাজারাকে তাদের বাড়ি থেকে বের করে এবং তাদের উপর গোলাগুলি চালায়। ইসলামিক স্টেট এই হামলার দায় স্বীকার করেছে।

শিয়া সম্প্রদায় গত ছয় দিন থেকেই খনি শ্রমিকদের হত্যার প্রতিবাদ করে আসছে।

বালুচ রিপাবলিকান পার্টি বলেছিল যে ইমরান খান সরকার ইচ্ছাকৃতভাবে বালুচ, হাজারারা, সিন্ধি ও সংখ্যালঘুদের কণ্ঠে কান বানাচ্ছে।

বিআরপি-র মুখপাত্র শের মোহাম্মদ বুগতি একটি টুইট বার্তায় বলেছেন যে ১১ হাজার হাজারের বর্বর হত্যার সর্বশেষ ঘটনাটি পাকিস্তানের সংখ্যালঘুদের অনাচার ও নির্যাতনের আরেকটি সাক্ষ্য।

তিনি বলেন, “ইমরান খান সরকার ইচ্ছাকৃতভাবে বেলুচ, হাজারারা, সিন্ধি এবং সংখ্যালঘুদের কন্ঠের দিকে কান দিচ্ছে যারা সবেমাত্র মর্যাদার সাথে শান্তিপূর্ণ জীবন চায়।”

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here