জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসমূ‌হে আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস উদযাপন কর‌লো বাংলা‌দেশ পু‌লিশ

13
204

ডিএমপি নিউজঃ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাষা শহীদদের প্রতি যথাযথ মর্যাদায় শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পালিত হলো মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

রোববার পশ্চিম আফ্রিকার দেশ মালির বামাকোর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত ‘বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট’ (ব্যানএফপিইউ-১) এর কর্মকর্তা ও সদস্যরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে।

ব্যানএফপিইউ-১ এর কর্মকর্তা ও সদস্যরা বামাকোর MINUSMA সদর দফতরে একটি র‌্যালির মাধ্যমে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। র‌্যালিতে আরো অংশগ্রহণ করেন মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত পুলিশ কম্পোনেন্টের পক্ষে Mr. Rauch Reinhold, UNPOL চিফ অফ স্টাফ ও ফর্মড পুলিশ ইউনিট (এফপিইউ) সমন্বয়কারী Mr. Samuel Hammanjabu.

পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনার মাধ্যমে ভাষা শহীদদের ইতিহাস, পটভূমি এবং তাত্পর্য বিশ্ববাসীর কাছে তুলে ধরেন বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট কমান্ডার পুলিশ সুপার (এসপি) বেলাল উদ্দিন ।

ব্যানএফপিইউ-১ ছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের এ মিছিলে যোগ দিয়েছে জাতিসংঘ শান্তিরক্ষার বিভিন্ন মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশের অন্যান্য কন্টিনজেন্ট সমূহ। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে মিশন সমূহের নিজস্ব শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ পুলিশের সদস্যরা।

watch price in bangladesh

13 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here