তারাবি পড়া নিয়ে বিশৃঙ্খলা: চট্টগ্রামে পাঁচ ‘শিবিরকর্মী’ গ্রেপ্তার

0
61

চট্টগ্রামে সরকারি নির্দেশনা আমান্য করে মসজিদে তারাবির নামাজ পড়তে যাওয়াকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা শিবিরের কর্মী দাবি পুলিশের। বুধবার রাতে নগরের চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক জামে মসজিদে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গ্রেপ্তার পাঁচজনসহ ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- মেহেদী হাসান, সাহেদুজ্জামান, জিয়াউদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম ও মাহমুদুল হক।

চান্দগাঁও থানার পরিদর্শক (তদন্ত) রাজেস বড়ুয়া জানান, সরকারি নির্দেশনা অমান্য করে ওই মসজিদে বুধবার রাতে ৫০ থেকে ৬০ জন লোক জোর করে প্রবেশ করে। পুলিশ গিয়ে হ্যান্ডমাইকে তাদের সরকারি নির্দেশনার কথা বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে পুলিশ সেখান থেকে অন্তত ৪০ জনকে আটক করে। সেখান থেকে পাঁচজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা ওই এলাকায় বহিরাগত ও ইসলামী ছাত্র শিবিরের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া গেছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, জামায়াতে ইসলামীর লোকজন পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ধর্মীয় বিষয়টি বেছে নিয়েছে। এ ঘটনায় নেতৃত্বে থাকা আরও ছয়জনের নাম পাওয়া গেছে, যারা বিকেলেও ওই এলাকায় ঝটিকা মিছিল করেছিল। তাদেরও মামলায় আসামি করা হয়েছে।

মহামারি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এ বছর তারাবির নামাজে মসজিদের খতিব, ইমাম, মুয়াজ্জিন, হাফেজ, খাদেমসহ সর্বোচ্চ ২০ জন অংশ নিতে পারবে বলে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে।

watch price in bangladesh

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here