ভবন নির্মাণে ‘নিম্নমানের উপকরণ’, ধসে পড়ল ভূমি অফিস

0
33145

পাবনার চাটমোহরে নির্মাণাধীন ডিবিগ্রাম ইউনিয়ন ভূমি অফিস ভবনের একটি অংশ ধসে পড়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। নিম্মমানের নির্মাণ উপকরণ ব্যবহারের ফলে গতকাল বৃহস্পতিবার বিকেলে ওই ভবনের একটি ধসে পড়ে বলে অভিযোগ স্থানীয়দের।

খোঁজ নিয়ে জানা গেছে, চাটমোহরের ডিবিগ্রাম ইউনিয়ন পরিষদের সামনে ভূমি অফিসের ভবন নির্মাণ করা হচ্ছে। ভবনটি নির্মাণের কাজ করছেন চাটমোহরের ঠিকাদার সিরাজুল ইসলাম। বেশকিছু দিন আগে এই ভবন তৈরির কাজ শুরু হয়। তবে মালিকানা নিয়ে দ্বন্দ্বের কারণে নির্মাণকাজ বন্ধ থাকে। পরে আবারও নির্মাণকাজ শুরু হয়।

বৃহস্পতিবার বিকেলে নির্মাণাধীন ওই ভবনের একটি অংশ (বারান্দা) ধসে পড়ে। এ সময় ভবনে নিচে কেউ ছিল না। এ ঘটনার পর স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সৈকত ইসলাম ভূমি অফিসটি পরিদর্শন করেছেন।

এ বিষয়ে এলজিইডি’র চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, ‘বিষয়টি আমার জানা নেই, আমি নতুন এসেছি।’ ভবন নির্মাণকাজের ঠিকাদার সিরাজুল ইসলামের সঙ্গে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈকত ইসলাম বলেন, ‘এটি পুরোটাই টেকনিক্যাল বিষয়। সে কারণে উপজেলা প্রকৌশলীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তদন্ত প্রতিবেদন হাতে আসলে ভবন ধসে পড়ার কারণ জানা যাবে।’

watch price in bangladesh