যশোরে বাড়ছে করোনা, শনাক্তের হার ৪২ শতাংশ

2
134

প্রতিদিনই যশোরের বাড়ছে করোনা শনাক্তের হার। গত ২৪ ঘন্টায় এ জেলায় নতুন করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (০৮ জুন) শনাক্তের হার ৪২ শতাংশ। সোমবার শনাক্তের হার ছিল ২৯ শতাংশ। এছাড়া মৃত্যু হয়েছে একজনের।

ভারত সীমান্তবর্তী যশোর জেলায় মে মাসের শেষ সপ্তাহ থেকে করোনা শনাক্তের হার বাড়তে শুরু করে। জুন মাসের শুরুতেও বহাল ছিল ঊর্ধ্বমুখী। গত ৩ সপ্তাহ শনাক্তের হার ছিল ২৫ শতাংশ। ৪ জুন এ হার ছিল ২৩ শতাংশ। ৫ জুন ছিল ২০ শতাংশ। ৬ জুন সেটা বেড়ে দাঁড়ায় ২৩ শতাংশে। ৭ জুন তা আরো বেড়ে দাঁড়ায় ২৯ শতাংশে। মঙ্গলবার সেটা বেড়ে দাঁড়িয়ে ৪২ শতাংশে। গত ২৪ ঘন্টায় এ জেলায় ২৯৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে।

এদিকে এ পর্যন্ত জেলায় ৭ হাজার ৯৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ৮৩জন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫৭জন রোগী ভর্তি রয়েছেন।

এ অবস্থায় উদ্বিগ্ন জেলার সাধারণ মানুষ। তাদের দাবি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন ও স্বাস্থ্য-বিভাগকে আরো কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। ঊর্ধ্বমুখী এ হার রুখতে ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন এলাকায় মানুষের চলাচল সীমাবদ্ধ করা হয়েছে। এছাড়া আজ দুপুরে করোনা প্রতিরোধ কমিটির জরুরি বৈঠক রয়েছে। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

watch price in bangladesh

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here