অর্থনৈতিক, জাতীয় সুরক্ষার হুমকির পরে চীনের ‘দূষিত সাইবার ক্রিয়াকলাপ’ উন্মোচন করবে মার্কিন

0
76

আমেরিকা যুক্তরাষ্ট্র ও তার মিত্রদের সাথে গণপ্রজাতন্ত্রী চীন “দূষিত সাইবার ক্রিয়াকলাপ” এর ধরণ উন্মোচন করার এবং এর মোকাবেলায় আরও পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

রবিবার (স্থানীয় সময়) প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা এক বিবৃতিতে বলেছিলেন: “আগামীকাল, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আমাদের মিত্র ও সহযোগীরা পিআরসি’র দূষিত সাইবার ক্রিয়াকলাপের আরও বিবরণ প্রকাশ করছে এবং এর মোকাবিলায় আরও পদক্ষেপ নিচ্ছে, কারণ এটি প্রকাশিত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র ও মিত্রদের অর্থনৈতিক ও জাতীয় সুরক্ষার জন্য বড় হুমকি। ”

আগামীকাল সকাল ৭ টা (স্থানীয় সময়) সকাল সাড়ে আটায় করা হবে এমন ঘোষণাপত্রে তিনটি বিষয় রয়েছে – একটি অভূতপূর্ব মিত্র এবং অংশীদারদের (ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ড, জাপান, এবং ন্যাটো) মার্কিন যুক্তরাষ্ট্রে পিআরসি’র রাজ্য সুরক্ষা মন্ত্রকের দূষিত সাইবার ক্রিয়াকলাপ প্রকাশ ও সমালোচনা করতে যোগ দেবে।

টেলিকনফারেন্সের মাধ্যমে কর্মকর্তারা জানিয়েছেন, এই প্রথম ন্যাটো পিআরসি সাইবার কার্যক্রমের নিন্দা করেছে।

“আমরা দেখাব যে কীভাবে পিআরসি’র এমএসএস – রাজ্য সুরক্ষা মন্ত্রক – তাদের নিজস্ব লাভের জন্য বিশ্বব্যাপী নিষ্ক্রিয় সাইবার অপারেশন পরিচালনা করতে অপরাধী চুক্তি হ্যাকারদের ব্যবহার করে। তাদের অপারেশনগুলিতে সাইবার-সক্ষম চাঁদাবাজি, ক্রিপ্টো জ্যাকিং প্রভৃতি অপরাধমূলক ক্রিয়াকলাপ অন্তর্ভুক্ত রয়েছে , এবং আর্থিক লাভের জন্য বিশ্বজুড়ে ক্ষতিগ্রস্থদের কাছ থেকে চুরি, “কর্মকর্তারা বলেছিলেন।

দ্বিতীয়ত, জাতীয় সুরক্ষা সংস্থা, সাইবারসিকিউরিটি এবং অবকাঠামো সুরক্ষা সংস্থা, এবং ফেডারেল তদন্ত ব্যুরো – এনএসএ, সিআইএসএ, এবং এফবিআই – মার্কিন যুক্তরাষ্ট্র এবং জোটকে লক্ষ্য করে যখন
৫০ টিরও বেশি কৌশল, কৌশল এবং পদ্ধতিগুলি ব্যবহার করবে যা চীনা রাষ্ট্র-স্পনসরিত সাইবার অভিনেতারা ব্যবহৃত হয়েছিল। নেটওয়ার্কগুলি, এই হুমকির মোকাবেলায় প্রযুক্তিগত প্রশমনগুলির পরামর্শ সহ।

তৃতীয়, মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার, আমাদের সহযোগী এবং অংশীদারদের পাশাপাশি, মার্চ মাসে প্রকাশিত মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভারে শূন্য দিনের দুর্বলতাগুলি ব্যবহার করে দূষিত সাইবার প্রচারকে আনুষ্ঠানিকভাবে দায়ী করবে – বেশ কয়েকমাস আগে – দূষিত সাইবার অভিনেতাদের সাথে সম্পর্কিত উচ্চ আত্মবিশ্বাসের সাথে এমএসএস।

তা ছাড়া, আগামীকালের পদক্ষেপগুলি কীভাবে আমরা রাষ্ট্রপতির প্রথম বিদেশ ভ্রমণ থেকে অগ্রগতি গড়ে তুলতে চাই তার একটি উদাহরণ হবে জি 7 এবং ইইউ এর প্রতিশ্রুতি থেকে র‌্যাঁসওয়ওয়ারের আশেপাশে, ন্যাটোর কাছে সাত বছরের মধ্যে প্রথমবারের মতো একটি নতুন সাইবার প্রতিরক্ষা নীতি গ্রহণ করা হয়েছে, আমরা আমাদের মিত্রদের সাথে একটি সাধারণ সাইবার পদ্ধতির সামনে রেখেছি এবং সাইবার স্পেসে দায়বদ্ধ দেশগুলি কীভাবে আচরণ করে সে সম্পর্কে স্পষ্ট প্রত্যাশা রেখেছি, তারা যোগ।

আমেরিকান জনগণ এবং স্বার্থ রক্ষার জন্য, মার্কিন সরকার এপ্রিল মাসে ঘোষণা করে যে তারা সাইবার অপারেশন পরিচালনা করে এবং এক্সচেঞ্জ সার্ভারের দুর্বলতার মাধ্যমে সিস্টেমকে মুক্তিপণ হামলা বা অন্যান্য দূষিত উদ্দেশ্যে ব্যবহার করা থেকে বিরত রাখার জন্য প্রক্রিয়াকৃত নেটওয়ার্ক প্রতিরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে।

এটি এর আগেও ঘোষণা করেছিল যে আমরা মাইক্রোসফ্ট এক্সচেঞ্জ সার্ভার সফটওয়্যারটিতে অতিরিক্ত দুর্বলতা চিহ্নিত করেছি এবং তাত্ক্ষণিকভাবে সিস্টেমিক ঝুঁকি হ্রাস করার জন্য প্যাচগুলির বিকাশ এবং মুক্তির সুবিধার্থে সেগুলি সংস্থার সাথে ভাগ করেছি।

watch price in bangladesh