রয়েল টিউলিপের জাহাজ যাবে সুন্দরবনে

0
31

হোটেল ব্যবসার পর এবার নতুন ক্রুজ শিপের ব্যবসার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পা লিমিটেড। এ লক্ষ্যে দেশের অভ্যন্তরে নৌ-ভ্রমণের জন্য প্রাথমিকভাবে দুটি ক্রুজ শিপ কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ওয়েবসাইটে বলা হয়, সি পার্ল প্রাথমিকভাবে দুটি ক্রুজ শিপ কিনবে। শিপ দুটি খুলনা-সুন্দরবন রুটে পর্যটকদের ভ্রমণে ব্যবহার হবে। এসব নৌযানে অত্যাধুনিক সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে।

এ বিষয়ে সি পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পার কোম্পানি সচিব মো. আজহারুল মামুন বলেন, দেশে চাহিদা থাকলেও নৌ-ভ্রমণের জন্য উন্নতমানের যানের তেমন কোনো ব্যবস্থা নেই। তাই কোম্পানি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, ব্যবসা সম্প্রসারণের অংশ হিসেবে নৌ-ভ্রমণ খাতে বিনিয়োগের।

২০১৫ সালে রয়েল টিউলিপ হোটেলের বাণিজ্যিক যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি। কক্সবাজারের ইনানী সি বিচে ১৫ একর জায়গায় নির্মিত হয় রয়েল টিউলিপ হোটেল। আর এই পাঁচ তারকা হোটেল রয়েল টিউলিপের মালিকানাধীন কোম্পানি হচ্ছে সি পার্ল বিচ রিসোর্টস অ্যান্ড স্পা লিমিটেড। এরপর ২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় সি পার্ল।

দেশে করোনাভাইরাসের সংক্রমণের পর পর্যটন ব্যবসায় বিরূপ প্রভাব পড়ায় ২০১৯-২০ হিসাব বছরে লোকসানে পড়ে কোম্পানিটি। তবে ২০২০-২১ অর্থবছরে পর্যটন ব্যবসার অবস্থার তেমন উন্নতি না হলেও সামান্য মুনাফা করতে পেরেছে পাঁচ তারকা এই হোটেলটি। এ সময়ে শেয়ার প্রতি ৬১ পয়সা আয় হওয়ায় শেয়ারহোল্ডারদের ১ শতাংশ লভ্যাংশ দিয়েছে।

watch price in bangladesh