জালিয়াতির অভিযোগে চীনা প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করল পাকিস্তান

0
68

নথি জালিয়াতির অভিযোগে পাকিস্তানের ন্যাশনাল ট্রান্সমিশন অ্যান্ড ডেসপ্যাচ কোম্পানি (এনটিডিসি) চীনের একটি প্রতিষ্ঠানকে এক মাসের জন্য কালো তালিকাভুক্ত করেছে। পাশাপাশি নিষেধাজ্ঞা পাওয়া ওই কোম্পানি এক মাসের জন্য সবধরনের দরপত্র ও নিলাম প্রক্রিয়ায় অংশ নিতে পারবে না। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয, জ্বালানি মন্ত্রণালয়ের রাষ্ট্রীয় মালিকানাধীন সাবসিডিয়ারি (বিদ্যুৎ বিভাগ) একটি প্রকল্পের বিডিংয়ের সময় সংশ্লিষ্ট বিভাগে নকল নথি প্রস্তুত ও জমা দেওয়ার অভিযোগে সংস্থাটিকে কালো তালিকাভুক্ত করা হয়েছে। আর কয়েকদিন আগে এনটিডিসির জেনারেল ম্যানেজারের অফিস কর্তৃক জারি করা এক চিঠির মাধ্যমে এই বিষয়টি জানানো হয়েছে। তবে পাকিস্তানে প্রতিষ্ঠানটির বাস্তবায়নাধীন যদি কোন প্রকল্প থাকে, সেক্ষেত্রে এই আদেশটি প্রযোজ্য হবে না বলে ওই চিঠিতে উল্লেখ ছিল।

চিঠির অনুলিপি এনটিডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি), পানি ও বিদ্যুৎ ও উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং পাকিস্তান ইঞ্জিনিয়ারিং কাউন্সিল, ন্যাশনাল ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস পাকিস্তানের এমডি এবং পাবলিক প্রকিউরমেন্ট রেগুলেটরি অথরিটি, কেন্দ্রীয় বিদ্যুৎ ক্রয়কারী সংস্থাকে পাঠানো হয়েছে। পাশাপাশি গ্যারান্টি চিফ অপারেটিং অফিসার (সিইও) সহ সকল বিদ্যুৎ বিতরণ কোম্পানির সিইওকে পাঠানো হয়েছে বলে জানিয়েছে ডন।

watch price in bangladesh