বিশ্ব নবী দিবসে অহিংস বাংলাদেশ নির্মাণে অঙ্গিকার

0
78

স্টাফ করেসপন্ডেন্ট বিশ্ব নবী ( স.) দিসবে অহিংস ও মানবিক বাংলাদেশ নির্মাণের অঙ্গিকার করেছে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)। বুধবার ( ২০ অক্টোবর) রাজধানীর দয়াগঞ্জে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের পূর্ব সংগঠনের বন্ধুরা এ অঙ্গিকার বক্ত করেন। এসময় সংগঠনের সভাপতি গণবন্ধু রাহাত হুসাইন বলেন, মানুষ ও মনুষ্যত্বের মানবিক মর্যাদা প্রতিষ্ঠার পথ দেখিয়ে গেছেন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.)।

তার দেখানো পথ ধরেই অহিংস মানবিক বাংলাদেশ নির্মাণে তরুণ সমাজের বন্ধুদের এগিয়ে আসতে হবে। প্রীতি ও ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে হবে। সকল ধর্মের মানুষের সমন্বয়ে সম্প্রীতি বাংলাদেশ ও অহিংস বাংলাদেশ নির্মাণ করতে হবে। সংগঠনের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী বলেন, আজ থেকে ১৪৫১ বছর আগে এই দিনে শান্তির বার্তাবাহক হযরত মুহাম্মদ (স:) জন্মগ্রহণ করেছিলেন। তিনি (স:) ইসলাম ধর্ম প্রচার ও প্রতিষ্ঠার মাধ্যমে সেই সময়ের অন্ধকার দূর করতে শান্তি, সাম্য ও মুক্তির আলোর মশাল জ্বালিয়েছিলেন।

তিনি (স:) মদিনা সনদের মাধ্যমে সেই অন্ধকার যুগেই জাতি-ধর্ম নির্বিশেষে সকলের জন্য একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্রের গোড়াপত্তন করেছিলেন। হযরত মুহাম্মদ (স:) এর জীবন থেকে শিক্ষা নিয়ে ধর্মের নামে বিভেদ-হানাহানি-রক্তারক্তি-খুনাখুনির হিংস্র রাজনীতির বিপরীতে শান্তি, সহিষ্ণতা, মানবিকতা ও সাম্যের পক্ষে ভূমিকা পালন করার জন্য বাংলাদেশ ও বিশ্বের মুসলিমদের প্রতি আহ্বান জানান মাসুম বিল্লাহ নাফিয়ী। এসময় আরও উপস্থিত ছিলেন, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির উপদেষ্টামণ্ডলীর সদস্য শাহ আলম, সাংগঠনিক সম্পাদক সাদিক ভিস্তি, কেন্দ্রীয় সদস্য সোহেল শিকদার, সৈয়দ মুবিন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাসুম চৌধুরী, সাধারণ সম্পাদক জাহিদ হাসান প্রমুখ।

watch price in bangladesh